• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শপথ নিল ট্রুডোর মন্ত্রিসভা

  আন্তর্জাতিক ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ১৮:৩১
কানাডা
কানাডার নতুন মন্ত্রিসভার সদস্যরা (ছবি : এপি)

উত্তর আমেরিকার দেশ কানাডায় গত ২২ অক্টোবর ৪৩তম জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। যেখানে জয়লাভ করে টানা দ্বিতীয়বারের মতো ক্ষমতায় এসেছেন জাস্টিন ট্রুডো। স্থানীয় সময় (বুধবার ২০ নভেম্বর) নতুন মন্ত্রিসভার সঙ্গে পরিচয় করিয়ে দেন তিনি। একইসঙ্গে মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন ট্রুডো। খবর ‘বিবিসি’

এই মন্ত্রিসভায় স্থান পেয়েছেন ক্রিশ্চিয়া ফ্রিল্যান্ডের মতো অভিজ্ঞতাসম্পন্ন সাবেক পররাষ্ট্রমন্ত্রী। এবার কানাডার অভ্যন্তরীণ সম্পর্ক বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে তাকে।

শপথ গ্রহণ শেষে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, আমি এবং আমার দলকে টানা দ্বিতীয়বারের মতো দেশ পরিচালনার সুযোগ দেওয়ার জন্য কানাডার জনগণকে ধন্যবাদ। জনগণ আমাদের ওপর আস্থা রেখেছে। আমরা এজন্য তাদের প্রতি কৃতজ্ঞ। জনগণের আস্থার প্রতিদান দিতে সর্বোচ্চ চেষ্টা করব আমরা।

২০১৩ সালের এপ্রিলে লিবারেল পার্টির নেতৃত্ব পান জাস্টিন ট্রুডো। ২০১৫ সালে তার নেতৃত্বে কানাডার ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক (১৮৪টি) আসন নিয়ে লিবারেল পার্টি সরকার গঠন করে। আর এ বছর তার নেতৃত্বে দ্বিতীয়বারের মতো কানাডার ক্ষমতায় এলো লিবারেল পার্টি।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড