• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুরকিনা ফাসোতে পুলিশের গুলিতে প্রাণ গেল ১৮ জিহাদির

  আন্তর্জাতিক ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ১৪:০৪
পুলিশি অভিযান
সড়কে অভিযান চালাচ্ছেন পুলিশ সদস্যরা (ছবিসূত্র : দ্য গার্ডিয়ান)

আফ্রিকার পশ্চিমাঞ্চলীয় দেশ বুরকিনা ফাসোতে পুলিশের গুলিতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১৮ জিহাদির প্রাণহানি হয়েছে। প্রশাসনের দাবি, এতে আহত হয়েছেন আরও বেশকিছু লোক। যাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

কর্তৃপক্ষের বরাতে ফরাসি বার্তা সংস্থা ‘এএফপি’ জানায়, বুধবার (২০ নভেম্বর) দিনগত রাতে উত্তরাঞ্চলীয় সৌম প্রদেশের একটি পুলিশ ফাঁড়িতে জিহাদিরা অতর্কিতভাবে হামলাটি চালায়। এতে পুলিশের পক্ষ থেকে পাল্টা জবাব দেওয়া হলে ঘটনাস্থলেই গোষ্ঠীটির ১৮ সদস্য নিহত হয়।

বিশ্লেষকদের মতে, এলাকাটিতে জিহাদিদের উত্থান প্রতিহতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা দীর্ঘদিন যাবত লড়াই চালিয়ে যাচ্ছে। যা এখনো অব্যাহত আছে।

প্রাদেশিক পুলিশের পাঠানো বিবৃতিতে জানানো হয়, হামলাকারীদের উপস্থিতি টের পেয়ে পুলিশ দ্রুত পাল্টা হামলা চালায়। অভিযানে পুলিশের এক কর্মকর্তা নিহত ও আরও অন্তত সাতজন আহত হন। ঘটনাস্থল থেকে বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র, মোটরসাইকেল এবং জিপিএস সামগ্রী উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন :- সিরিয়ায় সেনা অভিযানে নারী-শিশুসহ নিহত ১৮

উল্লেখ্য, গত সপ্তাহে দেশটির উত্তরাঞ্চলে সেনাবাহিনীর পৃথক অভিযানে অন্তত ৩২ জঙ্গি নিহত হয়। মূলত এর প্রেক্ষিতেই জিহাদিরা প্রতিশোধমূলক এই হামলাটি চালানোর সিদ্ধান্ত নেয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড