• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাজ্য থেকে ‘আজীবন সম্মাননা’ পেলেন ইমরান

  আন্তর্জাতিক ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ১৪:০২
যুক্তরাজ্য-পাকিস্তান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, ছবি : সংগৃহীত

যুক্তরাজ্য থেকে ‘আজীবন সম্মাননা’ পেয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ব্রিটিশ শীর্ষ শিখ সংগঠনগুলো তাকে এই সম্মাননা দেয়। শিখ ধর্মের প্রবর্তক গুরু নানকের ৫৫০তম জন্মদিনে ইমরান খানকে বিশেষ এই সম্মাননা দেওয়া হয়।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানায়, গুরু নানকের জন্মদিন উপলক্ষে লন্ডনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই প্রধানমন্ত্রী ইমরান খানকে ‘আজীবন সম্মাননা’ দেয় শিখ ধর্মের শীর্ষ সংগঠনগুলো।

লন্ডনের মেয়র সাদিক খানের সহযোগিতায় আয়োজিত এই অনুষ্ঠানে শিখ ধর্মের অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন। এ সময় পাক প্রধানমন্ত্রীর হয়ে সম্মাননাটি গ্রহণ করেন যুক্তরাজ্যে নিয়োজিত পাকিস্তানের কর্মকর্তা সাহিবজাদা জাহাঙ্গীর।

গত ৯ নভেম্বর ইমরান খান ভারতীয় শিখ সম্প্রদায়ের জন্য কর্তারপুর করিডর চালু করেন। বিষয়টি নিয়ে শিখ সম্প্রদায়ের মধ্যে ব্যাপক প্রশংসিত হন তিনি। যুক্তরাজ্যের শিখরাও এ কারণেই তাকে ‘আজীবন সম্মাননা’ দিয়েছে।

পাক প্রধানমন্ত্রীর হয়ে সম্মাননা গ্রহণের সময় সাহিবজাদা জাহাঙ্গীর বলেন, গুরু নানকের জন্মদিনের আগে দ্রুততম সময়ের মধ্যে কর্তারপুর করিডর চালুর ব্যবস্থা করেন ইমরান। তিনি প্রশংসনীয় একটি কাজ করেছেন এবং এ জন্য আমাদের গর্ব হয়।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড