• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ায় সেনা অভিযানে নারী-শিশুসহ নিহত ১৮

  আন্তর্জাতিক ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ১১:৪৭
ক্ষেপণাস্ত্র হামলা
ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত সিরিয়ার গ্রামাঞ্চল (ছবিসূত্র : আল-বাওয়াবা)

যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে সরকারিবাহিনী ব্যাপক বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এতে নারী ও শিশুসহ অন্তত ১৮ জনের প্রাণহানি হয়েছে। তাছাড়া গুরুতর আহত হয়েছেন আরও কমপক্ষে ৪০ বেসামরিক নাগরিক।

পর্যবেক্ষকদের বরাতে তুর্কি বার্তা সংস্থা ‘আনাদোলু এজেন্সি’ জানায়, বুধবার (২০ নভেম্বর) রাতে প্রদেশটির ইরান সমর্থিত বিদ্রোহীদের নিয়ন্ত্রণে থাকা কয়েকটি শিবিরে মর্মান্তিক এই হামলার ঘটনা ঘটে। এবার মূলত প্রেসিডেন্ট বাসার আল-আসাদের অনুগত সেনারাই হামলাগুলো চালিয়েছে।

বিভিন্ন গণমাধ্যমের দাবি, আলেপ্পো শহরের দক্ষিণাঞ্চলীয় আজান পর্বতের ঘাঁটি থেকেই হামলাটি শুরু হয়। ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য শক্তিশালী ক্ষেপণাস্ত্রগুলো তুরস্কের সীমান্তবর্তী উত্তর ইদলিবের কাহ উদ্বাস্তু শিবিরে আঘাত হানে।

ব্রিটেনভিত্তিক ‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ নামে পর্যবেক্ষণ সংস্থার মতে, আসাদবাহিনীর ছোড়া ক্ষেপণাস্ত্রগুলো কাহে এলাকার একটি ‘মা ও শিশু’ হাসপাতালে আঘাত হানে। এতে সেখানকার বেশ কয়েকজন কর্মী গুরুতর আহত হন।

আরও পড়ুন :- সিরিয়া থেকে ছোড়া রকেট প্রতিহত করল ইসরায়েল

বিশ্লেষকদের মতে, রাশিয়া এবং তুরস্কের বাধা উপেক্ষা করে প্রেসিডেন্ট বাসারের অনুগত সেনারা ইদলিবে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে। মূলত অঞ্চলটি থেকে বিদ্রোহীদের দমনের জন্যই তাদের এই কার্যক্রম বলে জানানো হয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড