• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি হামলা ইস্যুতে ইরানের পাশে রাশিয়া

  আন্তর্জাতিক ডেস্ক

২০ নভেম্বর ২০১৯, ১৭:৫৬
ইসরায়েল-ইরান-রাশিয়া
সিরিয়া সীমান্তে ইসরায়েলি ট্যাংক, ছবি : দ্য টাইমস অব ইসরায়েল

সিরিয়ায় ইরানি সেনাদের ওপর ইসরায়েলি বিমান হামলার সমালোচনা করেছে রাশিয়া। একই সঙ্গে তেহরানের পাশে দাঁড়িয়েছে তারা। বুধবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় ইরানি সেনাদের ওপর ইসরায়েলের হামলার তীব্র সমালোচনা করে।

ইসরায়েল ভিত্তিক গণমাধ্যম দ্য টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে জানায়, সিরিয়ায় ইরানি সেনাদের ওপর ইসরায়েলের বিমান হামলা চালানোর সমালোচনা করেছে রাশিয়া। রুশ উপপররাষ্ট্রমন্ত্রী মিখাইল বোগদানভ এই হামলার সমালোচনা করেন।

মিখাইল বোগদানভ বলেন, সিরিয়ায় ইরানি সেনাদের ওপর ইসরায়েলের হামলা একটি ‘ভুল সিদ্ধান্ত’। এটি আন্তর্জাতিক আইনের সঙ্গেও চূড়ান্ত রকমের সাংঘর্ষিক। বিষয়টি নিয়ে আমরা আমাদের মিত্রদের সঙ্গে কথা বলছি।

প্রসঙ্গত, বুধবার ভোরে সিরিয়ায় ইরানি সেনাদের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। এ সময় অন্তত ৪০টি ক্ষেপণাস্ত্র হামলা চালায় তারা। ইরানের রকেট হামলার জবাবে এই হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইসরায়েলি কর্তৃপক্ষ।

সিরিয়া জানিয়েছে, ইসরায়েলের বেশিরভাগ ক্ষেপণাস্ত্রই ভূপাতিত করেছে তাদের প্রতিরক্ষা ব্যবস্থা। তবে যেগুলো আঘাত হেনেছে তাতে দুজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। কিছু কিছু প্রতিবেদনে নিহতের সংখ্যা আরও বেশি উল্লেখ করা হয়েছে।

সিরিয়ার স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, রাজধানী দামেস্ক থেকে বিস্ফোরণের বিকট আওয়াজ পাওয়া গেছে। এসব হামলার ছবি ইতোমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড