• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানি সেনাদের লক্ষ্য করে পাল্টা হামলা চালাল ইসরায়েল

  আন্তর্জাতিক ডেস্ক

২০ নভেম্বর ২০১৯, ১৬:৪২
ইসরায়েল-ইরান-সিরিয়া
ইসরায়েলি ক্ষেপণাস্ত্রের আঘাতে বিধ্বস্ত একটি স্থাপনা, ছবি : বিবিসি

সিরিয়ায় ইরানি সেনাদের লক্ষ্য করে পাল্টা হামলা চালিয়েছে ইসরায়েল। এ সময় অন্তত ৪০টি ক্ষেপণাস্ত্র হামলা চালায় তারা। ইরানের রকেট হামলার জবাবে এই হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইসরায়েলি কর্তৃপক্ষ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানায়, সিরিয়ায় দেশটির সরকারি বাহিনী এবং ইরানি সেনাদের লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েল। এ সময় কয়েক ডজন স্থাপনায় হামলা চালানো হয়।

ইসরায়েলের সামরিক বাহিনী বলছে, মঙ্গলবার রাতে ইরানের সেনারা ইসরায়েলে রকেট হামলা চালায়। এই হামলার জবাবে সিরিয়া ও ইরানের সেনাদের ওপর বড় ধরনের হামলা চালিয়েছি আমরা।

সিরিয়া জানিয়েছে, ইসরায়েলের বেশিরভাগ ক্ষেপণাস্ত্রই ভূপাতিত করেছে তাদের প্রতিরক্ষা ব্যবস্থা। তবে যেগুলো আঘাত হেনেছে তাতে দুজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। কিছু কিছু প্রতিবেদনে নিহতের সংখ্যা আরও বেশি বলে উল্লেখ করা হয়েছে।

সিরিয়ার স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, রাজধানী দামেস্ক থেকে বিস্ফোরণের বিকট আওয়াজ পাওয়া গেছে। এসব হামলার ছবি ইতোমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

প্রসঙ্গত, সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত অঞ্চলটিতে শত শত ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইসরায়েল। এছাড়া ইরান যেন দামেস্কে কোনো ধরনের প্রভাব বিস্তার করতে না পারে সেজন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে তারা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড