• বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানিস্তানে তালিবান হামলায় মার্কিন হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ২

  আন্তর্জাতিক ডেস্ক

২০ নভেম্বর ২০১৯, ১৩:৩০
চিনুক হেলিকপ্টার
আফগানিস্তানে বিধ্বস্ত যুক্তরাষ্ট্রের চিনুক হেলিকপ্টার (ছবিসূত্র : বিবিসি নিউজ)

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় লোগার প্রদেশে একটি মার্কিন চিনুক হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করার দাবি করেছে সশস্ত্র বিদ্রোহী সংগঠন তালিবান। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত দুই মার্কিন কর্মকর্তা নিহত হয়েছেন বলে জানা যায়।

মার্কিন সামরিক কর্তৃপক্ষের পাঠানো বিবৃতির বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানায়, অত্যাধুনিক এই হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় দুইজন মার্কিন নাগরিক প্রাণ হারিয়েছেন। যদিও বিষয়টি নিয়ে এরই মধ্যে তদন্তকাজ শুরু হয়েছে।

ঘটনার বিস্তারিত কিছু না জানালেও আফগান তালিবানদের দাবি, রাজধানী কাবুলের দক্ষিণাঞ্চলীয় লোগার প্রদেশে মর্মান্তিক এই ঘটনাটি ঘটে। প্রথমে গুলি চালিয়ে হেলিকপ্টারটিকে ভূপাতিত করা হয়। এ সময় বাহনটিতে অবস্থানরত দুই মার্কিন কর্মকর্তা নিহত হন।

বুধবার (২০ নভেম্বর) সকালে এক টুইট বার্তায় তালিবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেন, মঙ্গলবার (১৯ নভেম্বর) দিনগত রাতে লোগারের সারখের পাংগ্রাম এলাকায় তালিবানবিরোধী অভিযানে নামে মার্কিনবাহিনী। এ সময় তালিবান যোদ্ধাদের পক্ষ থেকে পাল্টা হামলা চালানো হয়। মূলত তখনই একটি মার্কিন চিনুক হেলিকপ্টার ভূপাতিত হয়ে বিধ্বস্ত হয়।

আরও পড়ুন :- সিরিয়া থেকে ছোড়া রকেট প্রতিহত করল ইসরায়েল (ভিডিও)

যদিও আফগান সরকার তাৎক্ষণিকভাবে তালিবান সন্ত্রাসীদের এ দাবি নাকচ করে দিয়েছে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, মঙ্গলবার রাতে তালিবানদের হামলায় কোনো মার্কিন হেলিকপ্টার বিধ্বস্ত হয়নি। তাই এতে সেনা নিহতের কোনো প্রশ্নই আসে না।

ওডি/কেএইচআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড