• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার সৌদি পতাকাবাহী জাহাজ জব্দ করল হুথিরা

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ১৪:১৫
লোহিত সাগর
লোহিত সাগরের ম্যাপ (ছবিসূত্র : ফিল্ট মুন)

লোহিত সাগর থেকে সৌদি আরবের পতাকাবাহী একটি জাহাজ জব্দ করেছে ইয়েমেনের ইরান সমর্থিত শিয়াপন্থি হুথি বিদ্রোহীরা। সোমবার (১৮ নভেম্বর) এক বিবৃতিতে এমনটাই দাবি করেছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট।

কর্তৃপক্ষের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানায়, জোটের মুখপাত্র কর্নেল তুর্কি আল মালকির এ সংক্রান্ত একটি বিবৃতি এরই মধ্যে সৌদির গণমাধ্যমগুলোতে প্রকাশিত হয়েছে। যদিও হুথিদের জব্দকৃত জাহাজটিতে ঠিক কত সংখ্যক ক্রু বা জনবল ছিল সে সম্পর্কে বিবৃতিতে কিছুই জানানো হয়নি।

মোহাম্মদ আলী নামে বিদ্রোহী গোষ্ঠীটির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ‘রয়টার্সকে’ বলেন, ‘আমাদের বাহিনী লোহিত সাগর থেকে একটি সন্দেহজনক জাহাজ জব্দ করেছে। যদিও জব্দকৃত জাহাজের ক্রুদের সঙ্গে এখন পর্যন্ত ভালো আচরণ করা হচ্ছে। সবধরনের আইনি প্রক্রিয়া সম্পন্ন করে জাহাজটি পুনরায় ছেড়ে দেওয়া হবে।’

আরও পড়ুন :- ইরানের সঙ্গে বর্ডার ক্রসিং বন্ধ করল ইরাক

এর আগে গত রবিবার (১৭ নভেম্বর) ‘সৌদি প্রেস এজেন্সি’ জানিয়েছে, ইয়েমেন সীমান্তে দায়িত্ব পালনের সময় সৌদির দুই সেনা সদস্যকে হত্যা করা হয়েছে। হুথি বিদ্রোহীদের হাতে নিহত সেনাদের নাম আল গামিদি ও বদর ইসা ইসসিলমি। তবে ঠিক কখন এবং কেমন পরিস্থিতিতে তাদের হত্যা করা হয় সে সম্পর্কেও বিস্তারিত জানা যায়নি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড