• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে এয়ার অ্যাম্বুলেন্সে লন্ডনের পথে নওয়াজ

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ১৩:০৪
নওয়াজ শরীফ
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ (ছবিসূত্র : দ্য ডন)

নানা জল্পনা-কল্পনার পর অবশেষে কোনো শর্ত ছাড়াই চিকিৎসা সেবা নিতে লন্ডন গেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে লাহোর বিমানবন্দর থেকে একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে তিনি দেশ ত্যাগ করেন।

এই সফরে নওয়াজের সঙ্গে রয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ড. আদনান খান, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের বর্তমান প্রেসিডেন্ট শেহবাজ শরীফ, দলের জ্যেষ্ঠ নেতা ইরফান ও আবিদুল্লাজ জান।

অসুস্থ নওয়াজ শরীফের এই বিদেশ সফর প্রসঙ্গে পিএমএল-এনের মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব এরই মধ্যে একটি বিবৃতি দিয়েছেন। যেখানে তিনি বলেন, ‘গত শনিবার (১৬ নভেম্বর) লাহোর হাইকোর্ট থেকে তাকে (নওয়াজ শরীফ) চিকিৎসার জন্য লন্ডন যেতে অনুমতি দেওয়া হয়। এবার তিনি মোট চার সপ্তাহ দেশটিতে থাকতে পারবেন। তবে পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টের ওপর ভিত্তি করে সময় বাড়ানো হতে পারে।’

বিশ্লেষকদের মতে, পাকিস্তানের সবচেয়ে দীর্ঘ সময়কার প্রধানমন্ত্রী ছিলেন এই নওয়াজ শরীফ। ২০১৭ সালে নিজের তৃতীয় দফা ক্ষমতায় থাকাকালীন দুর্নীতির অভিযোগে পদত্যাগ করতে বাধ্য হন তিনি। মূলত এরপর নানা নাটকীয়তার মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

সেই কারাগারে থাকা অবস্থায় গত ২২ অক্টোবর হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে টানা দুই সপ্তাহ চিকিৎসা শেষে গত ১৩ নভেম্বর নওয়াজ শরীফকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন :- ভারতের দুই গুপ্তচরকে আটক করল পাকিস্তান

মূলত তখনই চিকিৎসকরা তাকে বিদেশ পাঠানোর পরামর্শ দিলে সরকারও এতে ইতিবাচক সাড়া প্রদান করে। যার প্রেক্ষিতে আদালত থেকেও সাবেক এই প্রধানমন্ত্রীকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হয়। যে কারণে এবার তিনি মোট চার সপ্তাহের জন্য লন্ডন সফরে গেলেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড