• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টকশোতে কাশ্মীরি নারীদের ধর্ষণের আহ্বান ভারতীয় সাবেক সেনা কর্মকর্তার

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ নভেম্বর ২০১৯, ২২:১৭
জম্মু-কাশ্মীর
টকশোতে কথা বলছেন ভারতীয় সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা মেজর জেনারেল এসপি সিনহা, ছবি : সংগৃহীত

টেলিভিশনের সরাসরি অনুষ্ঠানে কাশ্মীরি নারীদের ধর্ষণ ও খুনের আহ্বান জানিয়েছেন ভারতের সাবেক এক সেনা কর্মকর্তা। দেশটির সেনাবাহিনীর উদ্দেশে এ আহ্বান জানান তিনি। অর্থাৎ, ভারতীয় ওই সেনা কর্মকর্তা চান- কাশ্মীরি নারীদের ধর্ষণ ও হত্যা করুক জম্মু-কাশ্মীরে নিয়োজিত সেনা সদস্যরা।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানায়, ভারতীয় সেনাবাহিনীর উদ্দেশে কাশ্মীরি নারীদের ধর্ষণ ও হত্যার আহ্বান জানিয়েছেন ভারতীয় সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা মেজর জেনারেল এসপি সিনহা। বর্তমানে তিনি দেশটির ক্ষমতাসীন দল বিজেপির সদস্য।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গেছে, এক টেলিভিশন টকশোতে উত্তেজিত হয়ে তিনি বলছেন- মৃত্যুর বদলে মৃত্যু এবং ধর্ষণের বদলে ধর্ষণ। ইতোমধ্যে এমন বিতর্কিত মন্তব্যের জন্য তীব্র সমালোচনার মুখে পড়েছেন তিনি।

টকশো চলাকালীনই উপস্থাপক এবং অনুষ্ঠানে উপস্থিত অন্য আলোচকরা এসপি সিনহার বাজে এই মন্তব্যের জন্য জনগণের সামনে ক্ষমা চাইতে আহ্বান জানান। শেষ পর্যন্ত তিনি ক্ষমা চেয়েছেন কি না তা জানা যায়নি।

এর আগে চলতি বছরের শুরুতে বিজেপির নারী শাখার এক নেত্রী মুসলিম নারীদের রাস্তায় ফেলে ধর্ষণের জন্য তার ‘হিন্দু ভাইদের’ আহ্বান জানান। এরপরই তাকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড