• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিনের আরও জমি কেড়ে নেওয়ার হুমকি ইসরায়েলের

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ নভেম্বর ২০১৯, ১৬:৪০
ইসরায়েল-ফিলিস্তিন
ফাইল ছবি (সংগৃহীত)

ফিলিস্তিনের পশ্চিম তীর থেকে এমনিতেই অনেক জায়গা দখল করে নিয়েছে ইসরায়েল। শুধু তাই নয়, পশ্চিম তীর থেকে আরও জায়গা দখল করে নেবে বলে প্রায়ই হুমকি দেয় তারা। এ বার আবারও তেমন হুমকি দিল দেশটি।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডেল ইস্ট মনিটর এক প্রতিবেদনে জানায়, ফিলিস্তিনের পশ্চিম তীর থেকে আরও ভূমি কেড়ে নেওয়ার হুমকি দিয়েছে ইসরায়েলি কর্তৃপক্ষ। রবিবার এ হুমকির খবর বিভিন্ন সংবাদমাধ্যমে উঠে এসেছে।

পশ্চিম তীরের সালফিত শহরের সিভিল অ্যাফেয়ার্সের ডিরেক্টর উসামা মুসলেহ বলেন, ফিলিস্তিনের এই অঞ্চলের অনেক জমি জোর করে দখলে নিয়েছে ইসরায়েল। আবারও তারা জমি দখলের হুমকি দিয়েছে।

এ সম্পর্কে সালফিতের গভর্নর আবদুল্লাহ কোমিল বলেন, ফিলিস্তিনের শত শত একর জমি দখল করে নিচ্ছে ইসরায়েল। এ বিষয়টিতে নীরব থাকবে না ফিলিস্তিন। এ সময় ইসরায়েলের বিপক্ষে প্রতিবাদে স্থানীয় জনগণকে পাশে থাকতে বলেছেন সালফিতের গভর্নর।

ইসরায়েলের জমি দখলের হুমকি সম্পর্কে ফিলিস্তিনি কৃষক সংগঠনের মহাসচিব জামাল হাম্মাদ বলেন, এ বিষয়সহ ফিলিস্তিনি কৃষকদের বিরুদ্ধে ইসরায়েলের অন্য ইস্যুগুলো নিয়েও আমরা নীরব থাকব না। আমাদের অনেক কৃষককে নিজেদের জমিতে প্রবেশ করতে দেয় না ইসরায়েল। এসব নিয়ে আমাদের প্রতিবাদ চলবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড