• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাঝ আকাশে দেড়শ যাত্রীসহ ভারতীয় বিমানকে রক্ষা করল পাকিস্তান

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ নভেম্বর ২০১৯, ১৫:২৭
বিমানে বজ্রপাত
বজ্রপাতের কবলে বিমান (ছবি : প্রতীকী)

কাশ্মীরসহ সীমান্ত সংলগ্ন বিভিন্ন ইস্যুতে ভারত এবং প্রতিবেশী পাকিস্তানের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। যদিও এমন পরিস্থিতিতে হঠাৎ নয়াদিল্লির পাশে এসে দাঁড়াল ইসলামাবাদ। পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সহায়তায় ভারতীয় একটি যাত্রীবাহী বিমানের ১৫০ আরোহী প্রাণে রক্ষা পেলেন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ভারতের জয়পুর বিমানবন্দর থেকে ওমানের রাজধানী মাসকাটের উদ্দেশে যাত্রা করেছিল যাত্রীবাহী সেই বিমান। মূলত তখন জরুরি মুহূর্তে বিমানটিকে সহায়তা করেছে পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

শনিবার (১৬ নভেম্বর) পাক কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম ‘দ্য খালিজ টাইমস’ জানায়, ঘটনার দিন রাতে বিমানটি করাচির ওপর দিয়ে যাচ্ছিল। সে সময় হঠাৎ বজ্রপাতের আঘাতে ৩৬ হাজার ফুট উচ্চতা থেকে বিমানটি প্রায় ৩৪ হাজার ফুট নিচে নেমে আসে। সঙ্গে সঙ্গেই পাইলট নিকটবর্তী বিমানবন্দরে জরুরি বিপদ সংকেত পাঠায়।

আরও পড়ুন :- পাখির ধাক্কাতেই বিধ্বস্ত ভারতীয় যুদ্ধবিমান

মূলত সেই বিপদ সংকেত পাওয়া মাত্রই সাড়া দেয় পাকিস্তান। দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ভারতীয় পাইলটকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করে বাকি পথ অতিক্রমের জন্য অনুমতি প্রদান করে। ফলে বিমানটি ১৫০ আরোহী নিয়ে সম্পূর্ণ নিরাপদেই তার যাত্রা সম্পন্ন করতে সক্ষম হয়।

ওডি/কেএইচআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড