• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে বিনা শর্তে বিদেশ যাচ্ছেন নওয়াজ

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ নভেম্বর ২০১৯, ১৪:০৬
নওয়াজ শরীফ
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ (ছবিসূত্র : দ্য ডন)

নানা জল্পনা-কল্পনার পর অবশেষে কোনো শর্ত ছাড়াই চিকিৎসা সেবা নিতে বিদেশ গমনের অনুমতি পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। শনিবার (১৬ নভেম্বর) দেশটির সর্বোচ্চ আদালতের এক রায়ে এই অনুমতি দেওয়া হয়।

লাহোর হাইকোর্ট থেকে পাঠানো সেই রায়ে বলা হয়, চিকিৎসার জন্য নওয়াজ শরীফ মোট চার সপ্তাহ পর্যন্ত বিদেশে অবস্থান করতে পারবেন। যদিও সে ক্ষেত্রে আর কোনো শর্ত দেওয়া হয়নি। তবে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ ও তার ছোট ভাই শেহবাজ শরীফকে অবিলম্বে এই বিদেশ সফরের বিস্তারিত তথ্য আদালতে লিখিত আকারে জমা দিতে বলা হয়েছে।

এ দিকে আদালতের এই রায় প্রসঙ্গে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ‘রায় নিয়ে এখন আর কোনো মন্তব্য করার নেই। বর্তমানে রাজনীতির চেয়েও অনেক বেশি গুরুত্বপূর্ণ তার (নওয়াজ শরীফ) শারীরিক অবস্থা। এ মুহূর্তে ওনার সুস্থতার প্রতিই বেশি জোর দেওয়া উচিত। সম্পূর্ণ মানবিক দৃষ্টিকোণ থেকে এই পরিবারটিকে সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে।’

অপর দিকে বিশ্লেষকদের মতে, পাকিস্তানের সবচেয়ে দীর্ঘ সময়কার প্রধানমন্ত্রী ছিলেন এই নওয়াজ শরীফ। ২০১৭ সালে নিজের তৃতীয় দফা ক্ষমতায় থাকাকালীন দুর্নীতির অভিযোগে পদত্যাগ করতে বাধ্য হন তিনি। মূলত এরপর নানা নাটকীয়তার মাধ্যমে কারাগারে পাঠানো হয় তাকে।

সেই কারাগারে থাকা অবস্থায় গত ২২ অক্টোবর হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে টানা দুই সপ্তাহ চিকিৎসা শেষে গত ১৩ নভেম্বর নওয়াজ শরীফকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন :- শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে রাজাপাকসের বড় জয়

মূলত তখনই চিকিৎসকরা তাকে বিদেশ পাঠানোর পরামর্শ দিলে সরকারও এতে ইতিবাচক সাড়া প্রদান করে। এবার আদালত থেকেও সাবেক এই প্রধানমন্ত্রীকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হলো। যে কারণে এখন তার বিদেশ সফরে আর কোনো বাধাই থাকল না।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড