• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি দূতকে বয়কট করল হার্ভার্ড শিক্ষার্থীরা, ভিডিও ভাইরাল

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ নভেম্বর ২০১৯, ১৯:২৩
ইসরায়েল-ফিলিস্তিন
ইসরায়েলি দূতের বক্তব্য বয়কট করছে হার্ভার্ড শিক্ষার্থীরা, ছবি : মিডেল ইস্ট মনিটর

নিউইয়র্কে নিযুক্ত ইসরায়েলি দূত দানি দায়ান যুক্তরাষ্ট্রের হার্ভার্ড ইউনিভার্সিটিতে অতিথি হিসেবে বক্তব্য দিতে গিয়েছিলেন। কিন্তু সেখানে অপমানিত হন তিনি। বক্তব্যের মধ্যেই ইসরায়েলি দূতকে বয়কট করেন হার্ভার্ড শিক্ষার্থীরা।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডেল ইস্ট মনিটর এক প্রতিবেদনে জানায়, বুধবার যুক্তরাষ্ট্রের হার্ভার্ড ল স্কুলে বক্তব্য দিতে যান ইসরায়েলি দূত দানি দায়ান। কিন্তু তাকে বয়কট করে সেখানকার শিক্ষার্থীরা।

‘দ্য লিগ্যাল স্ট্র্যাটেজি অব ইসরায়েলি সেটেলম্যান্টস’ বিষয়টি নিয়ে বক্তব্য শুরু করেছিলেন ইসরায়েলি দূত। তখনই শ্রোতা হিসেবে থাকা বেশিরভাগ শিক্ষার্থী ইসরায়েলের নীতির বিরুদ্ধে প্ল্যাকার্ড উঁচিয়ে ধীরে ধীরে অডিটোরিয়াম থেকে বের হয়ে আসে।

হার্ভার্ড শিক্ষার্থীদের এমন প্রতিবাদে স্তব্ধ হয়ে যান দানি দায়ান। এ সময় তিনি ইতস্তত করে বলেন, কিন্ডার গার্ডেনে এমনটি হতে দেখেছি। অবশ্য এর মধ্যেই অডিটোরিয়ামের বেশিরভাগ অংশই খালি হয়ে যায়। ফলে বাধ্য হয়ে অল্প কয়েকজন শ্রোতার সামনেই বক্তব্য চালিয়ে যান ইসরায়েলি দূত।

ইতোমধ্যে হার্ভার্ড শিক্ষার্থীদের এই প্রতিবাদের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, ইসরায়েলি দূতের বক্তব্য বয়কট করে প্ল্যাকার্ড উঁচিয়ে একে একে বের হয়ে আসছে শিক্ষার্থীরা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড