• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে চলছে ভোটগ্রহণ

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ নভেম্বর ২০১৯, ১০:২২
শ্রীলঙ্কায় ভোটগ্রহণ
ভোটকেন্দ্রে ভোটারদের লাইন (ছবিসূত্র : নিউজ ফাস্ট)

এশিয়ার দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় বহুল আলোচিত প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (১৬ নভেম্বর) স্থানীয় সময় সকাল ৭টায় শুরু হওয়া এই ভোট চলবে বিকাল ৫টা পর্যন্ত। এবারের নির্বাচনে রেকর্ড সংখ্যক মোট ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সূত্রের বরাতে ব্রিটিশ গণমাধ্যম ‘বিবিসি নিউজ’ জানায়, লঙ্কান প্রেসিডেন্ট মৈত্রিপালা সিরিসেনা এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না। যে কারণে এবার প্রভাবশালী দুই রাজনৈতিক পরিবারের সদস্য সাজিথ প্রেমাদাসা ও গোতাবায়া রাজাপাকসের মধ্যে মূল লড়াইটি দেখা যাচ্ছে।

বিশ্লেষকদের মতে, ক্ষমতাসীন ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) প্রার্থী সাজিথ হলেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী রানাসিংহ প্রেমাদাসার ছেলে। তিনি সংখ্যালঘু তামিল ও মুসলিম সম্প্রদায়ের মধ্যে বেশ জনপ্রিয়। তাছাড়া বিরোধী দল শ্রীলঙ্কা পিপলস ফ্রন্টের (এসএলপিপি) প্রার্থী গোতাবায়ে হচ্ছেন সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসের ভাই। যে কারণে দেশটিতে তারও বেশ জনপ্রিয়তা রয়েছে।

আরও পড়ুন :- কাশ্মীর-বাবরি মসজিদের পর যে পথে হাঁটছেন মোদী!

টানা ১০ ঘণ্টা যাবত চলা এই ভোটকে কেন্দ্র করে এরই মধ্যে ব্যাপক নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে দ্বীপরাষ্ট্রটিকে। এবার মোট ২২টি নির্বাচনি জেলার প্রায় ১২ হাজার ৮৪৫টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। যেখানে নিবন্ধিত ভোটার সংখ্যা প্রায় ১ কোটি ৫৯ লাখ।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড