• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিনি রকেটের ভয়ে বন্ধ ইসরায়েলের স্কুল

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ১১:৪১
ফিলিস্তিন-ইসরায়েল
ইসরায়েলের দিকে ছোঁড়া হচ্ছে ফিলিস্তিনি রকেট, ছবি : সংগৃহীত

কয়েকদিন ধরেই ইসরায়েল-ফিলিস্তিনের মধ্যে উত্তেজনা চলছে। বৃহস্পতিবার দেশ দুটির মধ্যে যুদ্ধবিরতি হলেও শুক্রবার আবারও নতুন করে উত্তেজনা শুরু হয়। এ সময় সংঘর্ষে জড়ায় দুপক্ষ।

চলমান উত্তেজনার প্রেক্ষিতে ফিলিস্তিনি রকেটের ভয়ে গাজার সীমান্তবর্তী সব ইসরায়েলি স্কুল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। শিক্ষক ও শিক্ষার্থীদের আতঙ্কের প্রেক্ষিতে এবং তাদের নিরাপত্তা নিশ্চিতে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

ইসরায়েলভিত্তিক গণমাধ্যম দ্য টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে জানিয়েছে, যুদ্ধবিরতি হলেও বৃহস্পতিবার থেকেই সেটি লঙ্ঘন করছে ফিলিস্তিন। মাঝে-মধ্যেই ইসরায়েলকে লক্ষ্য করে রকেট নিক্ষেপ করছে তারা। এ কারণেই গাজা সীমান্তে সব স্কুল বন্ধ রাখা হয়েছে।

এ দিকে শুক্রবার সকাল থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় রকেট হামলা চালাচ্ছে ইসরায়েল। এর আগে গাজা থেকে ইসরায়েলের ওপর রকেট ছোঁড়া হয় বলে দাবি করেছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী।

ফিলিস্তিনে হামলা সম্পর্কে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী এক বিবৃতিতে জানায়, আমরা এখন গাজায় ইসলামি জিহাদকে লক্ষ্য করে হামলা চালাচ্ছি। আজ ফিলিস্তিন থেকে ইসরায়েলের বেসামরিক নাগরিকদের ওপর নির্বিচারে রকেট নিক্ষেপ করা হয়। এর জবাবেই আমরা হামলা চালাচ্ছি।

প্রসঙ্গত, মঙ্গলবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ফিলিস্তিন-ইসরায়েলের মধ্যে যুদ্ধ হয়। এ সময় ফিলিস্তিনকে লক্ষ্য করে বেশ কয়েকটি বিমান হামলা চালায় ইসরায়েল। এতে অন্তত ৩৪ ফিলিস্তিনি নিহত হয়েছে। জবাবে ইসরায়েলকে লক্ষ্য করে ৪৫০টিরও বেশি রকেট ছোঁড়ে ফিলিস্তিনিরা। এতে আহত হয় অন্তত ৫৮ ইসরায়েলি।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড