• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলের সঙ্গে মুসলিম দেশগুলোর বন্ধুত্ব নিয়ে রুহানির সতর্কবার্তা

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ১০:২৯
ইসরায়েল-ইরান
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, ছবি : সংগৃহীত

ইসরায়েলের সঙ্গে মুসলিম দেশগুলোর বন্ধুত্ব নিয়ে সতর্কবার্তা দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। বৃহস্পতিবার এক ভাষণে এই সতর্কবার্তা দেন তিনি।

ইসরায়েলভিত্তিক সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে জানায়, যেসব মুসলিম দেশ ইসরায়েলের সঙ্গে বন্ধুত্ব রেখেছে তাদের প্রতি সতর্কবার্তা জারি করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। ইরানের ইরিন টিভি বৃহস্পতিবার রুহানির ভাষণ সম্প্রচার করে। ওই ভাষণেই রুহানি সতর্কবার্তা দেন।

হাসান রুহানি বলেন, কিছু মুসলিম দেশ ইসরায়েলকে বন্ধু হিসেবে দেখেন। কিন্তু এটা মুসলিম বিশ্বের একটা কৌশলগত ভুল। এটা খুবই দুঃখজনক যে, কিছু মুসলিম দেশ ইসরায়েলের সঙ্গে তাদের বন্ধুত্বের হাত প্রসারিত করছে। অথচ মুসলিম বিশ্ব এবং তাদের মানুষদের কল্যাণের জন্য এই শত্রুদের বিরুদ্ধে দাঁড়ানোর কথা ছিল তাদের।

তিনি আরও বলেন, আন্দোলন দমাতে এবং মুসলমানদের বিরুদ্ধেই ইসরায়েলের গোয়েন্দাদের ব্যবহার করছে কিছু মুসলিম দেশ। এ বিষয়ে এখনই সতর্ক হতে হবে। নিজেদের শত্রুদের চিহ্নিত করতে হবে এবং তাদের সঙ্গে কখনোই বন্ধুত্ব নয়।

ইরানের প্রেসিডেন্ট বলেন, ইহুদিদের আগ্রাসনের বিরুদ্ধে যুদ্ধে সবসময়ই সামনের সারিতে ছিল ইরান, ভবিষ্যতেও থাকবে। ইরান সবসময় ফিলিস্তিন, সিরিয়া এবং ইরাকের পাশে আছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড