• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলায় নিহত ২

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ০৮:৫০
যুক্তরাষ্ট্র
হামলার পর শিক্ষার্থীদের নিরাপত্তা দিচ্ছে পুলিশ, ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি মাধ্যমিক স্কুলে বন্দুকধারীর গুলিতে ২ শিক্ষার্থী নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও তিনজন। স্থানীয় সময় বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স এক প্রতিবেদনে জানায়, যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসের উত্তরে সান্তা ক্লারিয়াতে সাউগুস হাই স্কুলে এক বন্দুকধারী হামলা চালায়। স্কুল শুরু হওয়ার কয়েক মিনিট আগে এ হামলা হয়।

পুলিশ জানিয়েছে, বন্দুক হামলায় নিহত দুজনের মধ্যে একজন ছেলে (১৪) এবং একজন মেয়ে (১৬)। আহতদের মধ্যে মেয়ে দুজন এবং ছেলে একজন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হামলা সম্পর্কে লস এঞ্জেলেসের নির্বাচিত অফিসার (শেরিফ) অ্যালেক্স ভিলানুয়েভা বলেন, স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার পর হামলার খবর পাওয়া যায়। এরপর কয়েক সেকেন্ডের মধ্যে আমরা কয়েকটি জরুরি কল পাই। পুলিশের প্রথম দলটি দুই মিনিটের মধ্যে সেখানে পৌঁছায়।

তিনি আরও জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৬ জনকে গুরুতর আহত অবস্থায় পায় এবং তাদের হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর ২ জন মারা যান। বাকি ৪ জন আহতের মধ্যে একজন হামলাকারী বলে চিহ্নিত করা হয়।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যম বলছে, হামলাকারীর নাম নাথানিয়েল বারহাউ (১৬)। বৃহস্পতিবার তার জন্মদিন ছিল। তবে ঠিক কারণে সে হামলা চালিয়েছে তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

নজরদারি ক্যামেরার ফুটেজ বলছে, হামলাকারী তার ব্যাকপ্যাক থেকে বন্দুক বের করে পাঁচ শিক্ষার্থীর ওপর গুলি চালায়। এরপর সে নিজেই নিজেকে গুলি করে। পুলিশ বন্দুকটি ফাঁকা অবস্থায় উদ্ধার করেছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড