• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাস্তা বন্ধ করেও ইমরানকে সরাতে ব্যর্থ বিরোধীরা

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ নভেম্বর ২০১৯, ২২:৪৫
পাকিস্তান
ইমরান খানকে সরাতে বিরোধীদের অবস্থান কর্মসূচি, ছবি : রয়টার্স

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে সরাতে দেশটির প্রধান সব সড়ক বন্ধ করে দেয় বিরোধীরা। বৃহস্পতিবার এ কর্মসূচিতে অংশ নিলেও তাদের উদ্দেশ্য ব্যর্থ হয়েছে। কারণ, এর মাধ্যমে ইমরানকে চাপে ফেলতে পারেনি তারা।

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স এক প্রতিবেদনে জানায়, হাজার হাজার সরকার বিরোধী আন্দোলনকারী বৃহস্পতিবার পাকিস্তানের প্রধান সড়কগুলো বন্ধ করে দেয়। তবে তারা যে পরিকল্পনা করেছিল তার বাস্তবায়ন হয়নি।

ইমরান খানের পদত্যাগের দাবিতে জামিয়াত উলামা-ই-ইসলাম ফজলের (জেইউআই-এফ) প্রধান ফজলুর রেহমানের নেতৃত্বে আন্দোলন শুরু করে বিরোধীরা, যার নাম দেওয়া হয় আজাদি মার্চ।

২৭ অক্টোবর থেকে এই আন্দোলন শুরু হলেও ৩১ অক্টোবর হাজার হাজার আন্দোলনকারী ইসলামাবাদে পৌঁছায়। এরপর থেকে শহরের প্রধান সড়কটি দুই সপ্তাহ বন্ধ রাখে তারা। কিন্তু ইমরান খান তাদের এই আন্দোলনকে পাত্তাই দেননি।

ফলে পাক প্রধানমন্ত্রীকে চাপে ফেলার জন্য বুধবার নতুন পরিকল্পনা ‘প্ল্যান-বি’ ঘোষণা করেন ফজলুর রেহমান। ওই পরিকল্পনার অংশ ছিল পাকিস্তানের সব প্রধান সড়ক বন্ধ করে দেওয়া যেন ইমরান চাপে পড়ে ক্ষমতা ছাড়তে বাধ্য হন।

পরিকল্পনা অনুযায়ী বৃহস্পতিবার পাকিস্তানের সব প্রধান সড়ক বন্ধ করে দেয় আন্দোলনকারীরা। তবে ওই সড়কগুলোর গাড়ি বিকল্প রাস্তা দিয়ে চলাচলের ব্যবস্থা করে দেয় কর্তৃপক্ষ। ফলে প্রধান সড়ক বন্ধ থাকায়ও তেমন কোনো সমস্যা হয়নি।

এ কারণে কোনো চাপে পড়েননি ইমরান খান। সব মিলিয়ে ধারণা করা হচ্ছে, ইমরানকে সরাতে বিরোধীদের সর্বশেষ পরিকল্পনাও ব্যর্থ। অবশ্য পাক প্রধানমন্ত্রী আগেই জানিয়েছে রেখেছেন, তিনি পদত্যাগ করবেন না।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড