• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদীর ভুয়া চিঠি বাংলাদেশে ছড়ানোয় ভারতের তীব্র নিন্দা

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ নভেম্বর ২০১৯, ১৯:৫৩
ভারত-বাংলাদেশ
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমারের টুইট, ছবি : টুইটার থেকে নেওয়া

বাবরি মসজিদ মামলার রায়ের পর পরই ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগইয়ের উদ্দেশে লেখা দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি চিঠি ছড়িয়ে পড়ে। আসলে ওই চিঠিটি ছিল ভুয়া। আর ভুয়া একটি চিঠি বাংলাদেশে এভাবে ছড়িয়ে পড়ায় এর তীব্র নিন্দা জানিয়েছে ভারত।

এ বিষয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার এক টুইট বার্তায় লেখেন, ভারত ও বাংলাদেশের মানুষদের মধ্যে বন্ধুত্ব নষ্ট করতে এবং সম্প্রদায়গুলোর মধ্যে বিভক্তি তৈরি করতে উদ্দেশ্যমূলকভাবে এসব ভুয়া সংবাদ ছড়ানো হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

বাবরি মসজিদ রায়ের পর যে ভুয়া চিঠি বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়ে তাতে ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগই এবং তার সহকর্মীদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়া ওই চিঠিতে উল্লেখ করা হয়, এই রায় হিন্দুরাষ্ট্র গঠনের ক্ষেত্রে বিরাট অবদান রাখবে এবং ভারতের হিন্দুরা চিরদিন কৃতজ্ঞতার সঙ্গে এই রায় মনে রাখবে।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে হিন্দু-মুসলিমদের মধ্যে চলতে থাকা বাবরি মসজিদ নিয়ে বিরোধের নিষ্পত্তি হয়েছে। গত ৯ আগস্ট (শনিবার) ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগইয়ের নেতৃত্বাধীন ৫ সদস্যের যৌথ বেঞ্চ বিরোধপূর্ণ জায়গাটি নিয়ে রায় প্রদান করে। এই রায়ে মসজিদের জায়গায় মন্দির নির্মাণ করতে নির্দেশ দেয় আদালত। একই সঙ্গে মসজিদের জন্য অন্য জায়গায় পাঁচ একর জমি দেওয়ার নির্দেশ দেয়।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড