• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাবরি মসজিদ রায় নিয়ে ওআইসিতে পাকিস্তানের অভিযোগ

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ নভেম্বর ২০১৯, ১৭:১৫
ভারত-পাকিস্তান
বাবরি মসজিদ, ছবি : সংগৃহীত

বাবরি মসজিদ মামলার রায়ে আগেই অসন্তোষ প্রকাশ করেছে পাকিস্তান। এবার ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসি) এর কাছে বিষয়টি নিয়ে অভিযোগ করল তারা। বুধবার পাকিস্তানের পররাষ্ট্র সচিব সোহাইল মাহমুদ দেশটিতে নিযুক্ত ওআইসি-এর দূতের কাছে অভিযোগ করেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডেইলি টাইমস এক প্রতিবেদনে জানায়, বাবরি মসজিদ রায় নিয়ে ভারতের বিরুদ্ধে অবস্থান নিয়েছে পাকিস্তান। তারই ধারাবাহিকতায় এবার ওআইসির কাছে নয়াদিল্লির বিরুদ্ধে অভিযোগ জানিয়েছে ইসলামাবাদ।

জানা গেছে, রায়ের বিস্তারিত বিবরণ দেওয়ার পর সেটি যে একপাক্ষিক হয়েছে তা তুলে ধরেন পাকিস্তানের পররাষ্ট্র সচিব। এ সময় তিনি বলেন, বাবরি মসজিদের রায় নিরপেক্ষ হয়নি এবং ভারতে মুসলিম সংখ্যালঘুদের সঙ্গে অন্যায় আচরণ করা হচ্ছে। এ বিষয়ে ওআইসির পদক্ষেপ নেওয়া উচিত।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে হিন্দু-মুসলিমদের মধ্যে চলতে থাকা বাবরি মসজিদ নিয়ে বিরোধের নিষ্পত্তি হয়েছে। গত ৯ আগস্ট (শনিবার) ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগইয়ের নেতৃত্বাধীন ৫ সদস্যের যৌথ বেঞ্চ বিরোধপূর্ণ জায়গাটি নিয়ে রায় প্রদান করে। এই রায়ে মসজিদের জায়গায় মন্দির নির্মাণ করতে নির্দেশ দেয় আদালত। একই সঙ্গে মসজিদের জন্য অন্য জায়গায় পাঁচ একর জমি দেওয়ার নির্দেশ দেয়।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড