• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইন্দোনেশিয়ায় দুই বাসের সংঘর্ষে নিহত ৭

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ নভেম্বর ২০১৯, ১৫:১৫
দুর্ঘটনাগ্রস্ত বাস
ইন্দোনেশিয়ায় দুর্ঘটনাগ্রস্ত বাস (ছবিসূত্র : দ্য এক্সপ্রেস ট্রিবিউন)

দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপ রাষ্ট্র ইন্দোনেশিয়ার একটি ব্যস্ত সড়কে যাত্রীবাহী দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত সাতজনের প্রাণহানি হয়েছে। তাছাড়া গুরুতর আহত হয়েছেন আরও কমপক্ষে ১৬ জন। 

কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম ‘দ্য স্ট্রেটস টাইমস’ জানায়, বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ভোররাতে রাজধানী জাকার্তার সঙ্গে সংযোগ স্থাপনকারী পশ্চিম জাভা শহরের একটি সড়কে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটে। 

স্থানীয় পুলিশের মুখপাত্র ত্রুনোউদো উইজনু আনদিকো গণমাধ্যমকে বলেছেন, ‘যাত্রীবাহী একটি বাসের চালক তার গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা অন্য একটি বাসকে সজোরে ধাক্কা দেন। এতে ঘটনাস্থলেই সাতজনের প্রাণহানি ও আরও ১৬ জন গুরুতর আহত হন। নিহতদের মধ্যে একটি বাসের চালকও রয়েছেন।’

তিনি আরও বলেন, ‘মর্মান্তিক এই দুর্ঘটনার প্রকৃত কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এতে নিয়ন্ত্রণ হারানো বাসটির চালক আহত হলেও তার গাড়ির কোনো যাত্রী হতাহত হননি।’

বিশ্লেষকদের মতে, দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটিতে প্রায়ই এমন সড়ক দুর্ঘটনা ঘটে। মূলত অধিকাংশ গাড়ি পুরনো এবং দুর্বল ব্যবস্থাপনার কারণে ঘটনাগুলো বেশি ঘটে।

আরও পড়ুন :- কাশ্মীরে বাস খাদে পড়ে ১৬ জনের প্রাণহানি

এর আগে গত সেপ্টেম্বরে অঞ্চলটির সুকাবুমি শহরের গিরিখাদে যাত্রীবাহী একটি বাস পড়লে কমপক্ষে ২১ জনের প্রাণহানি হয়। এতে বহু লোক আহত হন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড