• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজায় ইসরায়েলি আগ্রাসনে নিহত বেড়ে ২৬, আহত অর্ধশতাধিক 

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ নভেম্বর ২০১৯, ১০:২২
গাজায় ইসরায়েলি আগ্রাসন
ইসরায়েলি বিমান হামলায় বিধ্বস্ত গাজা উপত্যকা (ছবিসূত্র : দ্য ইন্ডিপেনডেন্ট)

অবরুদ্ধ গাজা উপত্যকায় নিরস্ত্র ফিলিস্তিনিদের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে একের পর এক বিমান হামলা চালাচ্ছে মধ্যপ্রাচ্যের দখলদার রাষ্ট্র ইসরায়েল। যার অংশ হিসেবে গত কয়েকদিনে নারী ও শিশুসহ প্রাণ হারিয়েছেন অন্তত ২৬ ফিলিস্তিনি। যাদের মধ্যে বুধবারেই (১৩ নভেম্বর) ১০ জন নিহত হন। তাছাড়া এতে গুরুতর আহত হয়েছেন আরও কমপক্ষে ৬৩ বেসামরিক।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে ‘মিডল ইস্ট আই’ জানায়, মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল থেকে শুরু হওয়া এই হামলা এখনো অব্যাহত আছে। যাতে এখন পর্যন্ত ২৩ ফিলিস্তিনির প্রাণহানিসহ আরও কমপক্ষে অর্ধশতাধিক গুরুতর আহত হয়েছেন। যাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

যদিও ইহুদিবাদী রাষ্ট্রটির গণমাধ্যমগুলো জানায়, গাজা সীমান্তে অতিরিক্ত সেনা মোতায়েনের মাধ্যমে নিজেদের শক্তি বৃদ্ধি করছে ইসরায়েল। এই সেনা বহরে রয়েছে- আয়রন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ইউনিটস, সামরিক গোয়েন্দা এবং হোম ফ্রন্ট কমান্ডের সদস্যরা।

বিশ্লেষকদের মতে, ইসরায়েলের হোম ফ্রন্ট কমান্ডের সেনাদের সাধারণত দেশের গুরুতর সংকট ও যুদ্ধ পরিস্থিতিতে মোতায়েন করা হয়।

কর্তৃপক্ষের বরাতে ফরাসি বার্তা সংস্থা ‘এএফপি’ জানায়, মঙ্গলবার অবরুদ্ধ ভূখণ্ডটিতে বোমা হামলা চালিয়ে বাহা আবু আল-আত্তা নামে ইসলামিক জিহাদের এক জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তাকে হত্যা করা হয়। মূলত তখন থেকেই একের পর এক বিমান হামলা চালাতে শুরু করে ইসরায়েলি সেনারা।

আরও পড়ুন :- ফিলিস্তিনের শীর্ষ কমান্ডারকে বোমা মেরে হত্যা করল ইসরায়েল

যদিও গাজা উপত্যকা থেকে এরই মধ্যে ইসরায়েলের দিকে বেশকিছু রকেট হামলাও চালিয়েছে ইসলামিক জিহাদের সদস্যরা। যার প্রেক্ষিতে বর্তমানে অঞ্চলটিতে ব্যাপক উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড