• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া উচিত : তুরস্ক

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ নভেম্বর ২০১৯, ২২:৪৭
ইসরায়েল-ফিলিস্তিন-তুরস্ক
ফাইল ছবি (সংগৃহীত)

ফিলিস্তিনে ইসরায়েলি বিমান হামলার তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক। বুধবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই নিন্দা জানায়। একই সঙ্গে ফিলিস্তিনে আগ্রাসন বন্ধেরও আহ্বান জানায় তারা।

তুর্কি গণমাধ্যম আনাদুলো এজেন্সি এক প্রতিবেদনে জানিয়েছে, বুধবার ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি হামলার তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক। একই সঙ্গে আগ্রাসনের এই নীতি বন্ধেরও আহ্বান জানিয়েছে আঙ্কারা।

এ বিষয়ে তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, গতকাল থেকে গাজায় হামলা চালানোর মাধ্যমে অনেক নিরীহ ফিলিস্তিনিকে নৃশংসভাবে হত্যা করেছে ইসরায়েল। আমরা এসব হামলার তীব্র নিন্দা জানাই।

ইসরায়েলের রাষ্ট্রীয় নীতি হয়ে ওঠা আগ্রাসন বন্ধের জন্য দেশটিকে আহ্বান জানিয়েছে তুর্কি মন্ত্রণালয়। ইসরায়েলের ৫২ বছরের দখলদারিত্বকে আধুনিক যুগের সবচেয়ে লম্বা সময়ের আগ্রাসন হিসেবে উল্লেখ করেছে তুরস্ক।

তুর্কি মন্ত্রণালয় বলে, ফিলিস্তিনে ইসরায়েল যে আগ্রাসন চালাচ্ছে তার প্রতি চোখ বন্ধ করে রাখা উচিত নয় আন্তর্জাতিক সম্প্রদায়ের। এবার ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া উচিত।

প্রসঙ্গত, মঙ্গলবার থেকে ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এর মধ্যে বুধবার গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় প্রাণ হারিয়েছেন ৮ ফিলিস্তিনি। এ নিয়ে মঙ্গলবার থেকে এ পর্যন্ত নিহতের সংখ্যা ২৪ জনে পৌঁছেছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড