• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিনের শীর্ষ কমান্ডারকে বোমা মেরে হত্যা করল ইসরায়েল

  আন্তর্জাতিক ডেস্ক

১২ নভেম্বর ২০১৯, ১৪:৩০
ইসরায়েলি সেনা
গাজায় অভিযান চালাচ্ছে ইসরায়েলি সেনারা (ছবিসূত্র : রয়টার্স)

অবরুদ্ধ গাজা উপত্যকায় নিরস্ত্র ফিলিস্তিনিদের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে একের পর এক হামলা চালাচ্ছে মধ্যপ্রাচ্যের দখলদার রাষ্ট্র ইসরায়েল। মঙ্গলবার (১২ নভেম্বর) ফিলিস্তিনি গোষ্ঠী ইসলামিক জিহাদ এক বিবৃতিতে জানায়, ইসরায়েলি সেনারা উপত্যকাটিতে হামলা চালিয়ে তাদের এক শীর্ষ কমান্ডারকে নির্মমভাবে হত্যা করেছে।

গোষ্ঠীর দাবি, মঙ্গলবার সকালে দখলদার রাষ্ট্রটির সামরিক সদস্যরা অবৈধভাবে তার বাড়িতে বোমা হামলা চালায়। সদ্য প্রাণ হারানো ইসলামিক জিহাদের এই কমান্ডারের নাম বাহা আবু আল-আত্তা।

বিশ্লেষকদের মতে, নির্মম এই হত্যাকাণ্ডটি উপত্যকাটির ক্ষমতাসীন সংগঠন হামাসের জন্য এক কঠিন চ্যালেঞ্জ তৈরি করবে। কেননা ২০১৪ সালে ভয়াবহ যুদ্ধের পর ইসরায়েলের সঙ্গে এক রকম চুক্তি মেনে চলার চেষ্টা করছে হামাস।

এ দিকে সশস্ত্র সংগঠন হামাসের এক মুখপাত্র জানান, মঙ্গলবার ভোরের দিকে ইসরায়েলি সেনারা উপত্যকাটির শেজাইয়া জেলায় কমান্ডার বাহা আবু আল-আত্তার বাড়িতে হামলা চালিয়েছে। ইহুদিদের ছোঁড়া বোমা ভবনটির ছাঁদ ফুটো করে ভেতরে ঢোকার পরপরই বিস্ফোরিত হয়। এতে কমান্ডার আল-আত্তা ঘটনাস্থলেই প্রাণ হারান। তাছাড়া আরও দুইজন গুরুতর আহত হয়েছেন।

আরও পড়ুন :- ইরানের বিরুদ্ধে ইউরেনিয়াম সমৃদ্ধকরণের অভিযোগ

অপর দিকে প্রত্যক্ষদর্শীদের বরাতে আন্তর্জাতিক গণমাধ্যমের দাবি, মর্মান্তিক এই ঘটনার পরপরই ইসরায়েলের ভূখণ্ডে বেশ কয়েকটি রকেট হামলা চালিয়েছে ইসলামিক জিহাদের সদস্যরা।

সূত্র : ‘রয়টার্স’

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড