• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ইরানের সব ক্ষেপণাস্ত্রই সূক্ষ্মভাবে লক্ষ্যে আঘাত হানতে সক্ষম’

  আন্তর্জাতিক ডেস্ক

১১ নভেম্বর ২০১৯, ২২:২০
ইরান
ইরানের ক্ষেপণাস্ত্র, ছবি : সংগৃহীত

ইরানের সব ক্ষেপণাস্ত্রই সূক্ষ্মভাবে লক্ষ্যে আঘাত হানতে সক্ষম বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি। এছাড়া এ সব ক্ষেপণাস্ত্রের কার্যকারিতা আগের চেয়ে অনেক বেড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডের এক প্রতিবেদনে বলা হয়, তেহরানের সব পাল্লার ক্ষেপণাস্ত্র অতি সূক্ষ্মভাবে কাঙ্ক্ষিত লক্ষ্যে আঘাত হানতে সক্ষম বলে জানিয়েছেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী। সেই সঙ্গে এ সব ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণ ক্ষমতা বেড়েছে বলে উল্লেখ করেন তিনি।

সোমবার তেহরানের একটি সামরিক বিশ্ববিদ্যালয়ে দেয়া ভাষণে আমির হাতামি বলেন, কত দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে হবে সেটি এখন আর আলোচ্য বিষয় নয়। গত দুই বছরে ইরান তার ক্ষেপণাস্ত্রের গতি, সূক্ষ্মভাবে আঘাত হানা ও বিস্ফোরণ ক্ষমতাকে শক্তিশালী করেছে।

জেনারেল হাতামি বলেন, সামরিক দিক দিয়ে ইরান শক্তিশালী না হলে আধিপত্যকামী ও সাম্রাজ্যবাদী শক্তিগুলোর মোকাবিলায় শক্তভাবে দাঁড়িয়ে যাওয়া তেহরানের পক্ষে সম্ভব হতো না। শত্রুরা মধ্যপ্রাচ্যে বিপুল পরিমাণ অস্ত্র মজুদ করে ইরানের কাছ থেকে আত্মরক্ষার ক্ষমতা কেড়ে নিতে চায় বলেও তিনি উল্লেখ করেন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড