• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমি মসজিদের জন্য লড়ছি, জমির জন্য নয় : ওয়াইসি

  আন্তর্জাতিক ডেস্ক

১১ নভেম্বর ২০১৯, ১৯:৫৩
বাবরি মসজিদ-ভারত
সর্বভারতীয় মজলিস-ই-ইত্তিহাদুল মুসলিমিনের প্রধান আসাদউদ্দিন ওয়াইসি, ছবি : সংগৃহীত

দীর্ঘদিন ধরে হিন্দু-মুসলিমদের মধ্যে চলতে থাকা বাবরি মসজিদ নিয়ে বিরোধের নিষ্পত্তি হয়েছে। শনিবার (৯ আগস্ট) ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন ৫ সদস্যের যৌথ বেঞ্চ বিরোধপূর্ণ জায়গাটি নিয়ে রায় প্রদান করে। যদিও এই রায় নিয়ে শুধু ভারতই নয়, বিশ্বজুড়ে তোলপাড় শুরু হয়েছে।

বাবরি মসজিদের জায়গা নিয়ে এত জটিলতা থাকলেও শনিবার এটিকে হিন্দুদের কাছে তুলে দিয়েছে ভারত। অবশ্য সুপ্রিম কোর্টের এই রায় প্রত্যাখ্যান করেছে দেশটির মুসলিম সম্প্রদায়। তারা বলছে, এই রায় নিরপেক্ষ হয়নি। মুসলিমদের কোণঠাসা করতেই এমন রায় দেওয়া হয়েছে।

ভারতীয় গণমাধ্যম ওপিন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, বাবরি মসজিদ নিয়ে রায়ের পরই সেটি নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেন সর্বভারতীয় মজলিস-ই-ইত্তিহাদুল মুসলিমিনের প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। এবার নতুন করে আবারও লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

এ সম্পর্কে ওয়াইসি বলেন, আমি আমার মসজিদের জন্য লড়ছি, জমির জন্য নয়। বাবরি মসজিদ বৈধ হয়ে থাকলে সেটি ধ্বংস করতে চাওয়া লোকদের হাতেই এর জায়গা তুলে দেওয়া হলো কেন? আর যদি অবৈধ হয় তাহলে এতদিন ধরে মামলা চলল কেন?

এর আগে রায়ে মুসলিমদের ৫ একর জমি দেওয়ার বিষয়ে ওয়াইসি বলেছিলেন, রায়ে আমি সন্তুষ্ট নই। তবে সংবিধানের প্রতি আমার পূর্ণ আস্থা রয়েছে। আমাদের বৈধ অধিকার নিয়ে আমরা লড়াই করে যাচ্ছি। দান করা ৫ একর জমি আমাদের দরকার নেই।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড