• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ায় গাড়িবোমা বিস্ফোরণে নিহত ৮

  আন্তর্জাতিক ডেস্ক

১১ নভেম্বর ২০১৯, ১৪:২২
হামলার শিকার এলাকা
সিরিয়ায় হামলার শিকার এলাকা (ছবিসূত্র : ইয়াহু নিউজ)

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত দেশ সিরিয়ায় উত্তর-পূর্বাঞ্চলে ভয়াবহ গাড়িবোমা বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ৮ জনের প্রাণহানি হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও কমপক্ষে ২০ বেসামরিক।

তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং স্থানীয় কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানায়, রবিবার (১০ নভেম্বর) বিকালে সিরিয়ার তেল আবিয়াদ শহরের সুলুক গ্রামে ভয়াবহ এই বিস্ফোরণটি ঘটে। তুরস্কের সেনা এবং স্থানীয় বিদ্রোহীদের নিয়ন্ত্রিত এই অঞ্চলে চালানো গাড়িবোমা হামলার পেছনে কুর্দি গেরিলারাই দায়ী।

হামলার প্রত্যক্ষদর্শী এক শ্রমিক জানান, স্থানীয় একটি বেকারির বাইরে রাখা ছোট ট্রাক বিস্ফোরিত হয়েছিল। পরে সকল হতাহতকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। বিস্ফোরণের শিকার সুলুক গ্রামটি সিরিয়া-তুরস্ক সীমান্ত থেকে প্রায় ১০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত।

আরও পড়ুন :- বাবরি মসজিদ ইস্যুতে স্ট্যাটাস দেওয়ায় এবার ৯০ জনকে গ্রেফতার

বিশ্লেষকদের মতে, গত অক্টোবর মাসের শুরুর দিকে তুর্কি প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান কুর্দি বিদ্রোহীদের দমনের নামে অঞ্চলটিতে সেনা অভিযান শুরু করে। যা টানা বেশ কয়েক সপ্তাহ চলার পর রুশ প্রেসিডেন্ট পুতিন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপে স্থগিত রাখা হয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড