• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কঙ্গোয় সেনা অভিযানে ২৫ জঙ্গি নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

১০ নভেম্বর ২০১৯, ১৩:৪০
জঙ্গিবিরোধী অভিযান
জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে সেনারা (ছবিসূত্র : স্টার নিউজ)

মধ্য আফ্রিকার দেশ গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোর পূর্বাঞ্চলীয় একটি এলাকায় সামরিক অভিযানে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ২৫ জঙ্গি নিহত হয়েছে। এতে গুরুতর আহত হয়েছে গোষ্ঠীটির আরও কিছু সদস্য। 

শনিবার (৯ নভেম্বর) দেশটির সেনাবাহিনীর বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানায়, মরণব্যাধি ভাইরাস ইবোলা কবলিত এলাকাটিতে এই সেনা অভিযান পরিচালনা করা হয়। হামলার দায়িত্বে থাকা জেনারেল জ্যাকুয়েস এনডুরু গত ৩০ অক্টোবর থেকে অভিযানটি চালিয়ে আসছেন। যা এখনো অব্যাহত আছে।

তিনি বলেন, ‘এবার অ্যালাইড ডেমোক্রেটিক ফোর্সেস (এডিএফ) নামে স্থানীয় মিলিশিয়া জঙ্গিদের নির্মূলের উদ্দেশ্যে হামলাটি চালানো হয়। যদিও এতে আমাদের সরকারি সাত সেনাও প্রাণ হারিয়েছেন।’

জেনারেল জ্যাকুয়েস এনডুরু আরও বলেছেন, ‘নর্থ কিভু প্রদেশে চালানো অভিযানে বেনি শহরের পার্শ্ববর্তী এডিএফের মোট চারটি অবস্থান এরই মধ্যে আমাদের নিয়ন্ত্রণে চলে এসেছে।’

আরও পড়ুন :- ইরাকে পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৫

বিশ্লেষকদের মতে, মিলিশিয়াদের নিয়মিত হামলার কারণে দেশটির এই অঞ্চলে ইবোলার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। মূলত এসব জঙ্গিদের দমনের মাধ্যমে সরকার অঞ্চলটিতে পুনরায় মরণব্যাধি এই ভাইরাসের নিয়ন্ত্রণ আনতে চাইছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড