• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘূর্ণিঝড় বুলবুলে কলকাতায় নিহত ১

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ২২:১৯
ঘূর্ণিঝড় বুলবুল
পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব, ছবি : আনন্দবাজার

আরও শক্তি বাড়িয়ে ভয়ঙ্কর রূপ নিয়েছে ঘূর্ণিঝড় বুলবুল। শনিবার সন্ধ্যা ৭টা নাগাদ দক্ষিণ চব্বিশ পরগনার ফ্রেজারগঞ্জে আছড়ে পড়েছে এই ঘূর্ণিঝড়। এ সময় ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ১২০ কিলোমিটার।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, দক্ষিণ চব্বিশ পরগনায় ১২০ কিলোমিটার বেগের ঝড় আছড়ে পড়েছে। বুলবুলের প্রভাবে পশ্চিমবঙ্গে প্রবল ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। ঝড়ের তাণ্ডবে কলকাতার বালিগঞ্জের কাছে গাছ চাপা পড়ে প্রাণ হারিয়েছেন এক ব্যক্তি।

বুলবুলের তাণ্ডবে রেলের কয়েকটি শাখায় ট্রেন চলাচল বন্ধ আছে। এ কারণে দুর্যোগের রাতে প্রবল ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। কয়েকটি লাইনে গাছ উপড়ে পড়ায় ট্রেন চলাচল বন্ধ রাখতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।

এদিকে ঘূর্ণিঝড় বুলবুলে আতঙ্কিত না হওয়ার অনুরোধ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এক টুইট বার্তায় তিনি লেখেন, দয়া করে আতঙ্কিত হবেন না। শান্ত থাকুন, উদ্ধার এবং ত্রাণকাজে প্রশাসনকে সহযোগিতা করুন। সতর্ক থাকুন, নিরাপদে থাকুন।

প্রসঙ্গত, ভয়ঙ্কর ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় বেশ কিছু ব্যবস্থা নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। ইতোমধ্যে পশ্চিমবঙ্গ রাজ্য সচিবালয় নবান্নে খোলা হয়েছে কন্ট্রোলরুম। আর সেই কন্ট্রোলরুমের তদারকি করছেন অঞ্চলটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ওডি/ডিএইচ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড