• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাবরি মসজিদ রায়ে পাকিস্তানের ক্ষোভ

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১৬:৫৯
ভারত-পাকিস্তান
বাবরি মসজিদ, ছবি : সংগৃহীত

বাবরি মসজিদ নিয়ে ভারতীয় সুপ্রিম কোর্টের রায়ে ক্ষোভ প্রকাশ করেছে পাকিস্তান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ক্ষোভ প্রকাশ করেন। একই সঙ্গে রায় বিশ্লেষণ করে পরবর্তীকালে আরও বিস্তারিত জানানো হবে বলে উল্লেখ করেন তিনি।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, কয়েকশত বর্ষের পুরনো ধর্মীয় স্থাপনা বাবরি মসজিদ নিয়ে ভারতীয় সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে তা নিয়ে প্রশ্ন তুলেছে পাকিস্তান। পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি শনিবার এই রায়ে ক্ষোভ প্রকাশ করেন।

শাহ মেহমুদ কোরেশি বলেন, সেখানকার মুসলিম সম্প্রদায় এমনিতেই চাপে আছে। তার ওপর এই রায় মুসলিম সম্প্রদায়ের ওপর আরও বেশি চাপ তৈরি করবে। পুরো রায় পড়ে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় আনুষ্ঠানিক বিবৃতি দেবে।

পাক পররাষ্ট্রমন্ত্রী রায় ঘোষণার দিন নিয়েও প্রশ্ন তোলেন। কর্তারপুর করিডর উদ্বোধন হচ্ছে শনিবার। কোরেশি মনে করেন, এই করিডরে ভারতকে পাকিস্তান যে সুবিধা দিচ্ছে তা সবার থেকে আড়াল করতেই একই দিনে রায় ঘোষণা করল নয়াদিল্লি। কোরেশি ক্ষোভ প্রকাশ করে বলেন, দীর্ঘদিন পর ভারতের সুপ্রিম কোর্ট আজই রায় ঘোষণা করল। কেন আজ তারা রায় ঘোষণা করেছে?

প্রসঙ্গত, ভারতের অযোধ্যার বাবরি মসজিদ ও রাম মন্দির নিয়ে করা মামলার বহু প্রতীক্ষিত রায় শনিবার ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট। রায়ে বাবরি মসজিদের বিরোধপূর্ণ জমি রামজন্মভূমি ট্রাস্টকে হস্তান্তরের নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। সেক্ষেত্রে নতুন একটি মসজিদ নির্মাণে বিকল্প কোনো জমি বরাদ্দের নির্দেশও দেওয়া হয়েছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড