• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্তারপুর করিডর ইস্যুতে ভারতেও ব্যাপক প্রশংসিত ইমরান

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১৫:৫৫
ভারত-পাকিস্তান
কর্তারপুর করিডর ইস্যুতে ব্যাপক প্রশংসিত ইমরান, ছবি : সংগৃহীত

কর্তারপুর করিডর ভারতীয়দের জন্য উন্মুক্ত করতে দীর্ঘদিন ধরে পাকিস্তানকে অনুরোধ করছে ভারত। অবশেষে তাদের সেই অনুরোধ শুনল পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। মূলত তার সবুজ সঙ্কেতের কারণেই কর্তারপুর করিডর নিয়ে চরম উত্তেজনার মধ্যেও পাক-ভারত চুক্তি হয়েছে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানায়, শিখ ধর্মের প্রবর্তক গুরু নানকের ৫৫০তম জন্মবার্ষিকের তিন দিন আগে ভারতীয় অংশে করিডরের উদ্বোধন করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাকিস্তান অংশেও শনিবারই এটি উদ্বোধন করবেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

ভারতের অংশে উদ্বোধনের সময় নরেন্দ্র মোদী তার বক্তৃতায় পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসা করেন। ইমরান খানকে উদ্দেশ্য করে তিনি বলেন, ভারতীয়দের কর্তারপুর করিডরের গুরুত্ব তিনি বুঝেছেন। তার এই অবদান ভোলার নয়।

শুধু ভারতের প্রধানমন্ত্রীই নন, ইমরানের এই সিদ্ধান্তের জন্য তার ব্যাপক প্রশংসা করছে ভারতীয় নাগরিকরাও। বিশেষ করে শিখ ধর্মাবলম্বীরা পাক প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ। কারণ, ইমরান খানের কারণেই তারা এখন নিজেদের পবিত্র স্থানে যাওয়ার সুযোগ পাবেন।

প্রসঙ্গত, পাঞ্জাব সীমান্ত থেকে মাত্র ৪ কিলোমিটার দূরে ছোট্ট শহর কর্তারপুর। এটি পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের নারওয়াল জেলায় অবস্থিত। কথিত যে, এখানেই জীবনের শেষ ১৮ বছর কাটান শিখ ধর্মের প্রবর্তক গুরু নানক।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড