• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানিস্তানে তালিবান হামলায় নিহত ৪ বিচারপতি

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ নভেম্বর ২০১৯, ০৮:৪৬
আফগানিস্তান
ছবি : প্রতীকী

আফগানিস্তানে তালিবান হামলায় ৪ জন বিচারপতি নিহত হয়েছেন। অবশ্য কোথাও কোথাও ৩ বিচারপতি ও ১ প্রশাসনিক কর্মকর্তার নিহতের কথা বলা হয়েছে। বৃহস্পতিবার তালিবানের হামলায় তারা নিহত হন।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, আফগানিস্তানে তালিবানের হামলায় নিহত হয়েছেন চার বিচারপতি। দেশটির প্রাদেশিক কাউন্সিল সদস্য হাসিবুল্লাহ স্তানেকজাই ও মোহাম্মদ কাসিম সিদ্দিকি বৃহস্পতিবার চার বিচারপতির নিহতের খবর নিশ্চিত করেন। আফগানিস্তানের কেন্দ্রীয় লোগার প্রদেশে জঙ্গি হামলার শিকার হন তারা।

আফগান সূত্র জানিয়েছে, দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ পাকতিয়া থেকে চার বিচারপতি একসঙ্গে কাবুলে ফিরছিলেন। এ সময় পার্শ্ববর্তী লোগার প্রদেশের মোহাম্মদ আঘা জেলায় সশস্ত্র তালিবানরা বিচারপতিদের গাড়ি লক্ষ্য করে হামলা চালায়। গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয় বিচারপতিদের গাড়িটি। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন বিচারকেরা। কেন এভাবে বিচারপতিদের লক্ষ্য করে তালিবানরা হামলা চালাল তা এখনো স্পষ্ট নয়।

তবে প্রাদেশিক কাউন্সিল সদস্য স্তানেকজাই দাবি করেন, বিচারপতিদের গাড়ির আগে আফগান সেনাদের গাড়ি ছিল। তালিবানরা সেনাবাহিনীর গাড়িটিকেই টার্গেট করেছিল। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হয়ে বিচারপতিদের গাড়িটি হামলার শিকার হয়।

এ দিকে তালিবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্য তার কাছে নেই। তিনি জানার চেষ্টা করছেন। তিনি বলেন, বিচারপতিরা যদি তালিবানদের বিপক্ষে কোনো রায় দিয়ে থাকেন, সেক্ষেত্রে এই হামলা হতে পারে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড