• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনে বরিস জনসনকে হারিয়ে ইতিহাস গড়তে চান মুসলিম যুবক

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ১৭:৩৪
মিলানি ও জনসন
আলি মিলানি ও বরিস জনসন (ছবি : রয়টার্স)

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১২ ডিসেম্বর। এই নির্বাচনে প্রধানমন্ত্রী বরিস জনসনের আসনে লেবার পার্টির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন আলি মিলানি নামের এক ইরানি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। ধারণা করা হচ্ছে, জনসনের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে ২৫ বছর বয়সী এই যুবকের। ইতোমধ্যে আলি নিজেও জনসনকে হারানোর হুঁশিয়ারি দিয়েছেন।

জনসন ও আলী নির্বাচনে দাঁড়াবেন আক্সব্রিজ থেকে। গত এক দশক ধরে আসনটিতে জনসনের দল খুব একটা ‘নিরাপদ’ নয়। ২০১৭ সালের নির্বাচনে জনসন মাত্র ৫ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করেছিলেন।

বুধবার (৬ নভেম্বর) প্রকাশিত এক প্রতিবেদনে ‘বিবিসি’ জানিয়েছে, আলী যদি ৫ শতাংশ ইলেকটোরেট নিজের দিকে আনতে পারেন, তাহলে বিপদে পড়ে যাবেন জনসন।

সংবাদমাধ্যমটিতে আরও বলা হয়েছে, বরিস জনসন আক্সব্রিজে বাস করেন না। বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতে মাঝেমধ্যে সেখানে আসেন তিনি। আর এজন্যই সেখানে তার খুব বেশি জনপ্রিয়তা নেই। অন্যদিকে আলি মিলানি আক্সব্রিজে বেশ জনপ্রিয়। ব্রুনেল বিশ্ববিদ্যালয়ে ছাত্রনেতা ছিলেন তিনি।

মঙ্গলবার (৫ নভেম্বর) রাতে অনেক বাড়িতে গিয়ে ভোট চেয়েছেন আলি মিলানি। ইরানি বংশোদ্ভূত এই ব্রিটিশ নাগরিক বলেছেন, ‘এটা ঐতিহাসিক নির্বাচন। প্রথমবারের মতো আমরা কোনো প্রধানমন্ত্রীকে আসনহীন করে দিতে পারি। আক্সব্রিজে বরিস জনসনকে ক্ষমতাহারা করার শক্তি আমাদের আছে।’

আলির জন্ম তেহরানে। পাঁচ বছর বয়সে লন্ডনে আসেন তিনি। তখন মা ছাড়া কেউ ছিল না তার। আংশিক বৃত্তিতে পড়াশোনা করেছেন স্কুলে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড