• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইয়েমেনে হুথিদের ক্ষেপণাস্ত্র-ড্রোন হামলায় নিহত ৮

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ১৬:১৬
ড্রোন হামলা
ড্রোন হামলায় বিধ্বস্ত ইয়েমেনি এলাকা (ছবিসূত্র : ইয়াহু নিউজ)

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের পশ্চিমাঞ্চলে বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে ইরান সমর্থিত শিয়াপন্থি হুথি বিদ্রোহীরা। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত আটজনের প্রাণহানি হয়েছে। যাদের মধ্যে তিনজনই বেসামরিক। তাছাড়া আরও কমপক্ষে ১২ জন গুরুতর আহত হয়েছেন বলে জানা যায়।

আঞ্চলিক কর্মকর্তাদের বরাতে বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানায়, বুধবার (৬ নভেম্বর) দিবাগত রাতে সরকারি বাহিনীকে লক্ষ্য করে হামলাটি চালানো হয়। মূলত এর পরপরই ব্যাপক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ইয়েমেনের পশ্চিমাঞ্চলীয় উপকূলের সরকারি বাহিনীর মুখপাত্র ওয়াদাহ দোবিশ মার্কিন বার্তা সংস্থা এসোসিয়েটেড প্রেস ‘এপির’ কাছে হামলার সর্বশেষ পরিস্থিতি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বুধবার রাতে আল মাখা বন্দর শহরে সরকারি জোট বাহিনীর গুদাম লক্ষ্য করে হামলাটি চালানো হয়। ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা এখন পর্যন্ত কমপক্ষে চারবার মিসাইল নিক্ষেপ করেছে।’

সরকারি এই কর্মকর্তা আরও বলেন, ‘আমাদের প্রতিরক্ষা বাহিনী অতি দক্ষতার সঙ্গে কমপক্ষে তিনটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে সক্ষম হয়েছে। যদিও তাদের একটি মিসাইল বিধ্বস্ত হয়। হামলায় হতাহতদের মধ্যে অধিকাংশই সরকারি সেনা সদস্য।’

আরও পড়ুন :- হুথি হামলায় এবার ইয়েমেনের হাসপাতাল বিধ্বস্ত

কর্মকর্তারা জানিয়েছেন, ২০১৪ সাল থেকে মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত এই দেশটিতে সহিংসতা চলে আসছে। যার প্রেক্ষিতে ২০১৫ সালে ইয়েমেন সরকারের সঙ্গে হাত মিলায় সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। মূলত এর পর থেকে শুরু হওয়া সংঘর্ষ এখনো অব্যাহত আছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড