• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইয়েমেনে মার্কিনীদের গোপনে অস্ত্র সরবরাহের ভিডিও প্রকাশ

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ১৫:৩১
ইয়েমেন
যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের গেরিলাদের পরাজিত করার জন্য আমেরিকা গোপনে বিরোধী শক্তির কাছে অস্ত্র সরবরাহ করছে (ছবি : পার্সটুডে)

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে মার্কিনীদের গোপনে অস্ত্র সরবরাহ করার একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে ‘সিএনএন’। বুধবার (৬ নভেম্বর) মার্কিন টেলিভিশন চ্যানেলটিতে সম্প্রচারিত একটি ফুটেজে দেখা গেছে- খুব ভোরে অন্ধকারের মধ্যে মার্কিন সেনাবাহিনীর গাড়িতে করে এসব অস্ত্র ইয়েমেনের বন্দরনগরী এডেনের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) ইরানের সংবাদমাধ্যম ‘পার্সটুডে’ ওই ভিডিও ফুটেজের কিছু স্থিরচিত্র দিয়ে সংবাদ প্রকাশ করেছে। তাদের দাবি, যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের গেরিলাদের পরাজিত করার জন্যই গোপনে বিরোধী শক্তির কাছে অস্ত্র সরবরাহ করছে আমেরিকা। 

তারা আরও বলেছে, ইয়েমেনে মার্কিনীদের অস্ত্র সরবরাহের অর্থ হচ্ছে সৌদি আরবকে সমর্থন দেয়া। আর যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের বিরুদ্ধে সৌদি আগ্রাসনকে জোরদার করার প্রচেষ্টা চালানো।

২০১৫ সালের ২৬ মার্চ থেকে সৌদি আরব ইয়েমেনের ওপর বর্বর আগ্রাসন শুরু করে এবং এখন পর্যন্ত তা অব্যাহত রয়েছে। সৌদি আগ্রাসনে এ পর্যন্ত অসংখ্য ইয়েমেনি নাগরিক নিহত হয়েছেন।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড