• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

হুথি হামলায় এবার ইয়েমেনের হাসপাতাল বিধ্বস্ত

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ১৫:৩৪
হাসপাতাল
হামলায় বিধ্বস্ত হাসপাতাল (ছবিসূত্র : স্টার নিউজ)

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের পশ্চিমাঞ্চলে ইরান সমর্থিত শিয়াপন্থি হুথি বিদ্রোহীদের সাম্প্রতিক হামলায় অঞ্চলটির একটি সরকারি হাসপাতাল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অঞ্চলটিতে কর্মরত আন্তর্জাতিক সেবা সংস্থা ডক্টরস উদাউট বর্ডারসের বরাতে মার্কিন বার্তা সংস্থা এসোসিয়েটেড প্রেস (এপি) ক্ষয়ক্ষতির এই বিষয়টি নিশ্চিত করেছে।

প্রতিবেদনে জানানো হয়, ইয়েমেনের সামরিক কর্মকর্তারা হামলাগুলোর জন্য স্থানীয় হুথি বিদ্রোহীদের দায়ী করেছেন। যদিও গোষ্ঠীটির পক্ষ থেকে এখন পর্যন্ত বিষয়টির কোনো স্বীকারোক্তি পাওয়া যায়নি।

এ দিকে ডক্টরস উইদাউট বর্ডারস তাদের বিবৃতিতে জানায়, হামলায় হাসপাতালটি পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। মূলত পর থেকেই তারা ভবনটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। যদিও এতে হাসপাতালের কোনো রোগী বড় ধরনের হতাহত হননি। তবে নিরাপত্তার স্বার্থে হাসপাতাল বন্ধের পর রোগীদের পার্শ্ববর্তী মোচা শহরের রেড সি স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়েছে।

অপর দিকে ইয়েমেন সরকারে মুখপাত্র ওয়াদাহ ডোবিশ বলেছেন, ‘বুধবার (৬ নভেম্বর) দিবাগত রাতে সরকার সমর্থিত বাহিনীর একটি গুদামে হুথি বিদ্রোহীরা সশস্ত্র হামলা চালিয়েছে। এতে বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটে।

আরও পড়ুন :- ইরানকে ছোট করতে কুর্দিদের সহায়তায় ইসরায়েল

কর্তৃপক্ষের মতে, স্থানীয়ভাবে এমএসএফ নামে পরিচিত ডক্টরস উইদাউট বর্ডারস গত বছর আগস্ট মাসে হাসপাতালটি চালু করেছিল। মূলত সংঘর্ষে হতাহতদের বিনামূল্যে সেখান থেকে স্বাস্থ্যসেবা প্রদান করা হতো।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড