• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইয়েমেন সীমান্তে হুথি হামলায় সৌদির পাঁচ সেনা নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ নভেম্বর ২০১৯, ১২:৪৭
সৌদি সেনা নিহত
ইয়েমেন সীমান্তে প্রাণ হারানো সৌদি সেনা (ছবিসূত্র : এনটিএইচ)

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেন সীমান্তবর্তী এলাকায় হুথি বিদ্রোহীদের হামলায় সৌদি আরবের অন্তত পাঁচ সেনার প্রাণহানি হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন বাহিনীর আরও বেশকিছু সদস্য। যদিও প্রাথমিকভাবে দুই সেনা নিহতের কথা বলা হয়েছিল। সোমবার (৪ নভেম্বর) সৌদি প্রেস এজেন্সির ‘এসপিএ’ বরাতে তুর্কি বার্তা সংস্থা ‘আনাদোলু এজেন্সি’ বিষয়টি নিশ্চিত করেছে।

প্রতিবেদনে বলা হয়, ইয়েমেন সীমান্ত সংলগ্ন সৌদি আরবের জিজান প্রদেশে মর্মান্তিক এই হামলাটি ঘটেছে। গত দুদিন যাবত চলা এই হামলায় সৌদির এ সেনারা হতাহত হয়। যদিও সৌদি কর্তৃপক্ষ এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানাতে পারেনি।

বিশ্লেষকদের মতে, সৌদি আরবকে লক্ষ্য করে প্রায়ই ইরান সমর্থিত ইয়েমেনের শিয়াপন্থি সশস্ত্র সংগঠন হুথি বিদ্রোহীরা ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়ে থাকে। ধারণা করা হচ্ছে- এবারো হুথিদের হামলায় এই হতাহতের ঘটনাটি ঘটেছে।

সম্প্রতি সৌদি আরবের সীমান্তবর্তী বিভিন্ন প্রদেশে হামলার মাত্রা বাড়িয়ে দিয়েছে ইয়েমেনে সৌদি জোটের বিরুদ্ধে লড়াইরত বিদ্রোহী এই বাহিনীটি। যার অংশ হিসেবে চলতি বছরের মে মাসের শেষ দিকে পবিত্র নগরী মক্কা ও জেদ্দায় দুটি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। যদিও তখন প্রায় একই সময় সৌদির নাজরান বিমানবন্দরে পরপর তিনবার হামলা চালানোর দাবি করেছিল শিয়াপন্থি এই গোষ্ঠীটি।

আরও পড়ুন :- ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যার ভিডিও ভাইরাল

এর আগে ২০১৪ সালে রাজধানী সানা দখলের পর সৌদি সমর্থিত ইয়েমেনি প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর আল হাদিকে ক্ষমতা থেকে অপসারণ করেছিল তারা। বর্তমানে তিনি দেশের বাইরে স্বেচ্ছায় নির্বাসিত জীবন কাটাচ্ছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড