• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাত্র দুটি কাজে কেমোথেরাপি ছাড়াই ক্যানসার হবে উধাও!

  স্বাস্থ্য ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১০:৩০
ক্যানসার
ছবি : সংগৃহীত

প্রতিবছর ক্যানসারের কারণে প্রাণ হারানো মানুষের সংখ্যা বেড়েই চলেছে। মানুষের জীবনযাত্রাও এর জন্য দায়ী। রাশিয়ার রাজধানী মস্কোর ওশ স্টেট মেডিকেল ইউনিভার্সিটি ক্যান্সার বিশেষজ্ঞ ডা. গুপ্তপ্রসাদ রেড্ডির (বি ভি) মতে, ক্যানসার কোনো মরণব্যাধি নয়। কেবলমাত্র উদাসীনতার কারণে এই রোগে মারা যায় মানুষ। 

বিশেষজ্ঞ এই ডাক্তারের মতে কেবলমাত্র দুটো কাজের মাধ্যমেই ক্যানসারকে দেহ থেকে উধাও করে দেওয়া সম্ভব। কী সেই কাজ দুটো? 

কাজ ১- 

প্রথমেই চিনিসহ সব ধরনের মিষ্টি খাবার বা সুগার খাওয়া ছেড়ে দিন। কেন না, শরীরে চিনির উপস্থিতি না পেলে ক্যানসার কোষগুলো এমনই বা প্রকৃতিকভাবেই বিনাশ হয়ে যাবে। দেহ হবে ক্যানসারমুক্ত। 

কাজ ২- 

এক গ্লাস গরম পানিতে মিশিয়ে নিন এক লেবুর রস। টানা তিন মাস সকালে খালি পেটে এই উষ্ণ লেবু-পানি সেবন করুন। উধাও হয়ে যাবে ক্যানসার। 

স্বাস্থ্যবিষয়ক সাময়িকী রেডিট জানিয়েছে, কেমোথেরাপির চাইতেও হাজার গুণ ভালো এই উপায়। এমনটাই দাবি মেরিল্যান্ড কলেজ অব মেডিসিনের গবেষকদের। তাদের মতে, প্রতিদিন সকাল ও রাতে তিন চা চামচ অর্গানিক নারকেল তেল খান, ক্যানসার সেরে যাবে। চিনি ছাড়ার পর লেবু-পানি বা নারকেল তেল যেকোনো একটি গ্রহণ করুন। ক্যানসার কিছুতেই আপনাকে ঘায়েল করতে পারবে না।  

তবে এ কাজে কোনো উদাসীনতা বা অজুহাত দেখানো চলবে না। 

উল্লেখ্য, গত পাঁচ বছর ধরে ক্যান্সার সম্পর্কে মানুষকে সচেতন করতে ডা. গুপ্তপ্রসাদ সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে এই তথ্যটি প্রচার করছেন। তিনি বলেন, ‘আমি আমার কাজটি করেছি। এখন আপনি শেয়ার করে আপনার কাজটি করুন এবং আশেপাশের মানুষকে ক্যানসার থেকে রক্ষা করুন।’

ওডি/এনএম 

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড