• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক অ্যাপেই স্বাস্থ্যসেবার সকল তথ্য

  প্রযুক্তি ডেস্ক

২২ এপ্রিল ২০১৯, ১৬:২৫
‘হ্যালো ডক্টর এশিয়া’

স্বাস্থ্যখাতে প্রচলিত প্রায় সকল ধরনের অনলাইন সেবা নিয়ে যাত্রা শুরু করেছে ‘হ্যালো ডক্টর এশিয়া’ মোবাইল অ্যাপ্লিকেশন। ‘সবার জন্য অনলাইন স্বাস্থ্যসেবা’ এ প্রত্যয় নিয়ে তাদের এই যাত্রা।

এই অ্যাপের মাধ্যমে অনলাইনে প্রেসক্রিপশনসহ রোগীরা খুব সহজেই চিকিৎসকদের সঙ্গে ভিডিও কনসালটেসন, চ্যাট কনসালটেসন ও স্বাস্থ্য তথ্যসমূহ আদান প্রদান করতে পারবেন। শুধু দেশেই নয়, বিদেশে কর্মরত প্রবাসীরাও এই অ্যাপে সেবা পাবেন।

এই অ্যাপে অনলাইন স্বাস্থ্য সেবা প্রদানে এখন পর্যন্ত যুক্ত আছেন প্রায় ১০০ জন চিকিৎসক। সেবার মান বাড়াতে যুক্ত হচ্ছেন আরও চিকিৎসক।

‘হ্যালো ডক্টর এশিয়া’ অ্যাপ ব্যবহারকারীরা ঢাকা শহরে জরুরি প্রয়োজনে চিকিৎসক ও অন্য স্বাস্থ্য কর্মীদের সেবা পাবেন এবং ওষুধ অর্ডার করতে পারবেন। গুনগত মান সম্পন্ন স্বাস্থ্য পণ্যের জন্য এই মোবাইল অ্যাপ্লিকেশনে আরও রয়েছে হেলথ ই কমার্স, যার পণ্য সরবরাহ করা হবে দেশব্যাপী।

এছাড়াও এখানে রয়েছে 'হেলথ প্যাকেজ সেবা'। এই সেবাটি তাদের জন্য যারা এশিয়ার সেরা হাসপাতাল সমূহে চিকিৎসা নিতে যাবেন। বর্তমানে বাংলাদেশ ও ভারতের প্রায় ৭০টি বিশেষায়িত হাসপাতালের সাথে এর নেটওয়ার্ক রয়েছে। সিঙ্গাপুর ও থাইল্যান্ডের সেরা হাসপাতাল সমূহের সঙ্গেও তারা যুক্ত হতে যাচ্ছে খুব জলদি। দেশজুড়ে বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রসমূহের সঙ্গে তাদের পার্টনারশিপ তৈরি হচ্ছে, যার ফলে ছাড়কৃত মূল্যে স্বাস্থ্য সেবা পাওয়া যাবে সবখানেই। এই অ্যাপে রয়েছে বাংলা ভাষায় হেলথ আর্টিকেল পড়ার সুযোগও। কলকাতা থেকে প্রকাশিত ‘সুস্বাস্থ্য’ পত্রিকার সৌজন্যে এই অ্যাপ ব্যবহারকারীরা বিশেষজ্ঞ চিকিৎসকদের লেখা প্রায় ৫ হাজার হেলথ আর্টিকেল পড়তে পারবেন।

বর্তমানে দশ ধরনের সেবা নিয়ে কাজ শুরু হয়েছে। পরবর্তীতে এক অ্যাপে সম্ভাব্য সব ধরনের স্বাস্থ্য সেবা প্রদান করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে। স্বাস্থ্যখাতে সুনির্দিষ্ট কিছু টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এই অ্যাপটি সহায়ক ভূমিকা পালন করবে। সবার সহযোগিতায় ‘হ্যালো ডক্টর এশিয়া’ অনলাইন স্বাস্থ্যসেবায় কার্যকর ভূমিকা রাখবে বলে আশা ব্যক্ত করেন অ্যাপটির প্রতিষ্ঠাতা ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ফোরকান হোসেন। ইতঃপূর্বে চিকিৎসকদের জন্য মোবাইল অ্যাপ ‌'হ্যালো ডক্টর প্রো' চালু করেছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

‘হ্যালো ডক্টর এশিয়া’ মোবাইল অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

ওডি/এএন

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড