• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গরম পানিতে দূর হবে যেসব স্বাস্থ্য সমস্যা

  অধিকার ডেস্ক    ২৩ জানুয়ারি ২০১৯, ১২:২৮

গরম পানি
ছবি : প্রতীকী

ঠান্ডা লাগলে কিংবা গলা ব্যথা হলে অনেকেই গরম পানি পানের পরামর্শ দেন। জাপানি চিকিৎসকদের একটি দলও একথা নিশ্চিত করেছেন যে মাইগ্রেন, উচ্চ বা নিম্ন রক্তচাপসহ বেশ কিছু স্বাস্থ্য সমস্যা দূর করতে শতভাগ কার্যকর গরম পানি।

শুধু তাই নয়, জয়েন্টে ব্যথা, মাত্রাতিরিক্ত কোলেস্টরেল, গেঁটে ব্যথা, মৃগীরোগ, হাঁপানি, হুপিং কাশি, পাকস্থলির সমস্যা, ক্ষুধামন্দা, চোখ, নাক, কান ও গলার সব সমস্যা, মাথা ব্যথা ইত্যাদির সমাধানও রয়েছে গরম পানিতে।

কীভাবে গরম পানি ব্যবহার করবেন?

সকালে ঘুম থেকে ওঠার পর পাকস্থলি খালি থাকে। তাই, ঘুম থেকে উঠে দুই গ্লাস গরম পানি পান করতে হবে। প্রথমদিকে দুই গ্লাস গরম পানি পান করতে কষ্ট লাগলেও ধীরে ধীরে আপনি অভ্যস্ত হয়ে যাবেন।

পানি পান করার ৪৫ মিনিটের মধ্যে অন্যকিছু খাওয়া যাবে না। নিয়মিত এভাবে গরম পানি পান করলে যে স্বাস্থ্য সমস্যাগুলো মুক্তি মিলবে-

ডায়াবেটিস ও রক্তচাপ (৩০ দিন) পাকস্থলির সমস্যা (১০ দিন) সব ধরনের ক্যানস্যার (৯ মাস) ক্ষুধামন্দা (১০ দিন) নাক, কান ও গলার সব সমস্যা (১০ দিন) নারীদের নানা ধরনের সমস্যা (১৫ দিন) হৃদরোগ (৩০ দিন) মাথা ব্যথা/মাইগ্রেন (৩ দিন) কোলেস্টরেল (৪ মাস) হাঁপানি (৪ মাস) মৃগীরোগ ও পক্ষাঘাত (৯ মাস) জরায়ু ও এ সংক্রান্ত সমস্যা (১০ দিন) শিরায় বাধা (৬ মাস)

ঠান্ডা পানি স্বাস্থ্যের জন্য খারাপ। তরুণ বয়সে এটি প্রভাব না ফেললেও বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এর নেতিবাচক প্রভাব দেখা যায়। ঠান্ডা পানি ফুসফুসের ৪টি শিরা বন্ধ করে দেয়। এমনকি হৃদরোগের মতো সমস্যার জন্য দায়ী ঠান্ডা কোমল পানীয়। এটি যকৃতের ক্ষতি করে।

এখন থেকে তাই গরম পানি পানের অভ্যাস করুন ও সুস্থ থাকুন।

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড