• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেশিন আছে কিন্তু অধিকাংশই অচল, নেই ডাক্তার

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১০ নভেম্বর ২০১৮, ১৮:১৯
হাসপাতাল
রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (ছবি : দৈনিক অধিকার)

দীর্ঘদিন ধরে হাসপাতালের এক্স-রে মেশিন অচল হয়ে পড়ে আছে। আলট্রাসনোগ্রাফি মেশিন থাকলেও ডাক্তার না থাকায় সেবা প্রদান করা সম্ভব হচ্ছে না। ইসিজি মেশিন পড়ে আছে বিকল হয়ে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার ব্যবহারে গাড়ি নেই তবে নিয়োগ দেওয়া হয়েছে চালক। এমন অসংখ্য সমস্যায় জর্জড়িত সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

সম্প্রতি অনুসন্ধানে জানা যায়, সংকট রয়েছে ডাক্তার ও নার্সের। এ হাপাতালে নিয়োগকৃত ছয়জন ডাক্তার ডেপুটেশনে নিয়ে অন্য হাসপাতালে দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও আমিমুল ইহসান তৌহিদ ঘটনার সতত্যা স্বীকার করে বলেন, অনেক মেশিন নষ্ট হয়ে পড়ে আছে। অচল মেশিন গুলো সচল করা হলে স্বাস্থ্য সেবা দিতে সহজ হবে।

প্রসঙ্গত, ১৯৭৩ সালে জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম. মনুসুর আলী এ স্বাস্থ্য কমপ্লেক্সটির ভিত্তি প্রস্থর স্থাপন করেন। ১৯৭৫ সালে এটি ৩৩ শয্যা বিশিষ্ট ও ৫০ শয্যায় উন্নতি করে সরকার।

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড