• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারী স্বাস্থ্য সেবামূলক উদ্যোগ নিয়েছে জেসিআই ঢাকা আপটাউন 

  ফিলকুল আহমেদ মেঘন

০২ জানুয়ারি ২০২৪, ১৭:৩১
নারী স্বাস্থ্য সেবামূলক উদ্যোগ নিয়েছে জেসিআই ঢাকা আপটাউন 
নারী স্বাস্থ্য সেবামূলক উদ্যোগ নিয়েছে জেসিআই ঢাকা আপটাউন 

গত ১ জানুয়ারি অনুষ্ঠিত হয়ে গেলো জেসিআই ঢাকা আপটাউনের নারী স্বাস্থ্য সেবা মূলক উদ্যোগ, প্রজেক্ট কোমল ৪.০।

রাজধানীর বনানী করাইল বস্তির, খাদিজাতুল কোবরা মহিলা মাদ্রাসায় , নুরানী ইন্টেরিয়র লিমিটেডের পৃষ্ঠপোষকতায় পরিচালিত এই প্রকল্পটির নেতৃত্বে ছিলেন জেসিআই ঢাকা আপটাউনের লোকাল প্রেসিডেন্ট ফয়জুন্নুর আখন রাসেল এবং নির্দেশনা দিয়েছেন মেন্টর ফজলে মুনিম সৈকত। এটির লক্ষ্য ছিল তরুণী এবং কিশোরীদের মধ্যে মাসিক সংক্রান্ত উদ্বেগগুলিকে মোকাবেলা করা, যা পরিচালনা করেন ঢাকা আপটাউনের জিএলসি সাদিয়া শাহনুর অরিন এবং ট্রেজারার ফাবলিহা মাহজাবিন প্রথম। এই প্রকল্পের প্রাথমিক লক্ষ্যগুলি ছিল পুনঃব্যবহারযোগ্য স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা এবং মাসিকের সময় স্যানিটারি ন্যাপকিনের সঠিক ব্যবহার, পুষ্টি নির্দেশিকা এবং নিজেদের শারীরিক যত্ন অনুশীলনের উপর শিক্ষা প্রদান করা।

দলটি সফলভাবে “সাথী” স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেছে এবং তথ্যমূলক সেশন পরিচালনা করেছে। এই সেশনে অংশ নিয়েছে ৮-১৬ বছর বয়সী ৩০+ জন কিশোরী এবং তাদের শিক্ষিকারা। উল্লেখ, “সাথী” স্যানিটারি ন্যাপকিন পুনরায় ব্যাবহারযোগ্য বিধায় এটি পরিবেশ বান্ধব এবং সাশ্রয়ী। প্রজেক্ট কোমলের মাধ্যমে অনেক কিশোরীর মাসিক বিষয়ক দুশ্চিন্তা বা আর্থিক সমস্যা সমাধানের প্রচেষ্টা করা হয়েছে।

জেসিয়াই ঢাকা আপটাউন এবং নুরানী ইন্টেরিয়র লিমিটেডের সমন্বিত প্রচেষ্টা প্রকল্পটির বাস্তবায়ন এবং ইতিবাচক প্রভাব নিশ্চিত করেছে। ভবিষ্যতেও প্রজেক্ট কোমল অন্যান্য অঞ্চলে আয়োজিত হবে সুবিধাবঞ্চিত নারীদের সহায়তা করার জন্য।

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড