• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শূন্যপদে মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগের দাবি

  স্বাস্থ্য ডেস্ক

১০ এপ্রিল ২০২০, ২২:৫৯
মেডিকেল টেকনোলজিস্ট
মেডিকেল টেকনোলজিস্ট

মেডিকেল টেকনোলজিস্টদের (ল্যাব) শূন্যপদে নিয়োগের দাবি জানিয়েছে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিএমটিএ)।

শুক্রবার (১০ এপ্রিল) সন্ধ্যায় বিএমটিএর কেন্দ্রীয় সংসদের সদস্য মো. সামিউল বাশিরের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০০৮ সাল থেকে মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) পদে নিয়োগ বন্ধ। এতে দেশের অধিকাংশ টেকনোলজিস্টদের পদই খালি। দেশের মোট পদের সংখ্যা প্রায় ৪ হাজার ২০০ কিন্তু বর্তমানে কর্মরত আছেন প্রায় ১ হাজার ৫০০ জনের মতো। বাকি ২ হাজার ৭০০ পদ শূন্য আছে। ফলে করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত সন্দেহভাজন রোগীদের নমুনা সংগ্রহ ও পরীক্ষা ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে।

সাম্প্রতিক সময়ে করোনা সংক্রমণ নিয়ে বিশ্ববাসী উদ্বিগ্ন। করোনা ভাইরাস নিয়ন্ত্রণ নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাংলাদেশ সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা মোকাবিলার জন্য বেশি বেশি পরীক্ষার নির্দেশ দিয়েছে। এজন্য অতি দ্রুত স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে মেডিক্যাল টেকনোলজিস্ট পদে নিয়োগ প্রদান অত্যন্ত জরুরি।

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড