• রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনলাইনে বিনামূল্যে জরুরি স্বাস্থ্যসেবা দিচ্ছে বেস্টএইড

  স্বাস্থ্য ডেস্ক

২৯ মার্চ ২০২০, ০৯:৪২
চিকিৎসা
বেস্টএইড

‘ফ্রি ভার্চুয়াল মেডিকেল ক্যাম্প’ শিরোনামে অনলাইনে বিনামূল্যে জরুরি চিকিৎসা পরামর্শ দিচ্ছে বেস্টএইড।

করোনাভাইরাসের কারণে চলমান অচলাবস্থায় যাতে কোনো রোগী চিকিৎসা বঞ্চিত না হয় সেজন্য উদ্যোগ নিয়েছে বেস্টএইড নামে একটি অনলাইনভিত্তিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান।

জানা গেছে, ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে ডাক্তাররা স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিচ্ছেন। এ টিমে ১৫ জুনিয়র এবং ১৭ সিনিয়র ডাক্তার রয়েছেন।

সেবা প্রদানকারী প্রতিষ্ঠানটি আইসিটি মন্ত্রণালয়ে স্টার্টআপ বাংলাদেশ প্রজেক্ট গ্রুমিংয়ে রয়েছে। প্রতিষ্ঠানটি ২০ মার্চ থেকে ‘ফ্রি ভার্চুয়াল মেডিকেল ক্যাম্প’ চালু করে। যেখানে মানুষ স্বাস্থ্যগত যেকোনো সমস্যা নিয়ে বেস্টএইডের ফেসবুক পেজে মেসেজ পাঠালে ডাক্তাররা তার রিপ্লাই দিচ্ছেন।

সব ধরনের স্বাস্থ্যগত সমস্যায় আলোচনা করা যাবে এ প্লাটফর্মের বিশেষজ্ঞ ডাক্তারদের সঙ্গে।

বেস্টএইডর সিইও মীর হাসিব মাহমুদ জানান, এরই মধ্যে ৭০০ এর অধিক মানুষকে অনলাইনে ফ্রি সেবা দিয়ে আমরা দেশের এই ক্রান্তিলগ্নে মানুষের পাশে থাকতে পেরেছি। এখানে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে রয়েছেন ঢাকা মেডিকেল, হলি ফ্যামিলি, কুমিল্লা মেডিকেল, সিলেট মেডিকেল, শমরিতা মেডিকেল, জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের ১৭ জন চিকিৎসক।

যে কেউ যেকোনো স্বাস্থ্যগত সমস্যার জরুরি সমাধান পেতে হটলাইনে যোগাযোগ করতে পারেন +8801533443118 নাম্বারে অথবা ফেসবুক পেজ https://www.facebook.com/bestaidbd/ তে।

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড