• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনলাইনে বিনামূল্যে জরুরী স্বাস্থ্য সেবা দিবে বেস্ট এইড

  স্বাস্থ্য ডেস্ক

২৮ মার্চ ২০২০, ১৬:০৪
বেস্ট এইড
বেস্ট এইড (ছবি : সংগৃহীত)

"ফ্রি ভার্চুয়াল মেডিকেল ক্যাম্প" শিরোনামে অনলাইনে বিনামূল্যে জরুরি চিকিৎসা পরামর্শ দিচ্ছে বেস্ট এইড। করোনা ভাইরাসের কারণে চলমান অচলাবস্থায় যাতে কোনো রোগী চিকিৎসা বঞ্চিত না হয় সেজন্য উদ্যোগ নিয়েছে বেস্ট এইড নামে একটি অনলাইন ভিত্তিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান।

জানা গেছে, ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে ডাক্তাররা স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিচ্ছে। এতে ১৫ জন জুনিয়র এবং ১৭ জন সিনিয়র ডাক্তার রয়েছেন।

সেবা প্রদানকারী প্রতিষ্ঠানটি আইসিটি মন্ত্রণালয়ে স্টার্টআপ বাংলাদেশ প্রজেক্ট গ্রুমিং এ আছেন। প্রতিষ্ঠানটি ২০ মার্চ থেকে "ফ্রি ভার্চুয়াল মেডিকেল ক্যাম্প" চালু করে। যেখানে মানুষ স্বাস্থ্যগত যেকোন সমস্যা নিয়ে বেস্ট এইডের ফেসবুক পেইজে মেসেজ পাঠালে ডাক্তাররা তার উত্তর দিচ্ছেন। সব ধরনের স্বাস্থ্যগত সমস্যায় আলোচনা করা যাবে এই প্লাটফর্মে বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে। গুরুতর কোন কিছু হলে বেস্ট এইড থেকে ফোন করে পরামর্শ দেয়া হয়েছে।

বেস্ট এইড'র সিইও মীর হাসিব মাহমুদ জানান, এরই মধ্যে ৭০০ এর অধিক মানুষকে অনলাইনে ফ্রি সেবা দিয়ে আমরা দেশের এই ক্রান্তিলগ্নে মানুষের পাশে থাকতে পেরেছি। এখানে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে রয়েছেন ঢাকা মেডিকেল, হলি ফ্যামিলি, কুমিল্লা মেডিকেল, সিলেট মেডিকেল, শমরিতা মেডিকেল, জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট এর মোট ১৭ জন। যে কেউ যেকোনো স্বাস্থ্যগত সমস্যার জরুরী সমাধান পেতে হটলাইনে যোগাযোগ করতে পারেন এই +8801533443118 নাম্বারে অথবা ফেসবুক পেইজ https://www.facebook.com/bestaidbd/ তে।

ওডি

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড