• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএসএমএমইউতে সাধারণ রোগী ভর্তি বন্ধ

  নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ ২০২০, ০০:৩৬
করোনা ভাইরাস
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

নতুন করে সাধারণ রোগী ভর্তি বন্ধ ঘোষণা করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। তবে জরুরি বিভাগ থেকে আসা রোগীদের ভর্তিতে নিষেধাজ্ঞা থাকছে না।

শনিবার (২১ মার্চ) রাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। 

উপাচার্য বলেন, করোনা ভাইরাস সচেতনতায় শনিবার থেকে ৩১ মার্চ পর্যন্ত নতুন কোনো রোগী হাসপাতালে ভর্তি হবে না। তবে জরুরি বিভাগ দিয়ে জরুরি রোগীরা ভর্তি হতে পারবে। সাধারণ রোগীদের ভর্তি বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া সব বিভাগের জরুরি অপারেশন থিয়েটারগুলো (ওটি) চালু থাকলেও সাধারণ ওটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন : বিদেশে থাকা সরকারি কর্মকর্তাদের দেশে না ফেরার নির্দেশ

তিনি জানান, জ্বর ও ঠাণ্ডাজনিত রোগ নিয়ে কেউ যদি হাসপাতালে আসেন, তাহলে বারডেমের পাশে বেতারের পুরাতন ভবনে একটি ওয়ার্ডে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হবে। তারপরে তাদের সঙ্গে কথা বলে এবং লক্ষণ দেখে যদি করোনা ভাইরাস মনে হয় তাহলে সেই রোগী সরকারের বরাদ্দকৃত হাসপাতালে পাঠানো হবে। সেখানকার চিকিৎসকদের আমরা পার্সোনাল প্রটেক্ট ইকুইপমেন্ট (পিপিই) দিয়েছি।

ওডি/জেআই 

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড