• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুড়ি মেপে স্বাস্থ্য পরামর্শ দেবে এ ডিভাইস

  স্বাস্থ্য ডেস্ক

১২ জানুয়ারি ২০২০, ১৪:৩৪
বেলো
বেলো ডিভাইস; (ছবি- ইন্টারনেট)

তলপেটে জমা হওয়া মেদ নিয়ে চিন্তায় থাকেন অনেকেই। কেননা এই মেদ ডায়াবেটিস ও হৃদরোগের ঝুঁকি বাড়ায়। এই অতিরিক্ত মেদ নিয়ে চিন্তা দূর করতে একটি বিশেষ ডিভাইস এনেছে ভারতীয় প্রতিষ্ঠান অলিভ হেলথ কেয়ার। 

সদ্য সমাপ্ত প্রযুক্তি প্রদর্শনী সিইএসে ‘বেলো’ নামের এই ডিভাইসটির দেখা মেলে। এটি অন করে অ্যাপের সঙ্গে সংযুক্ত করতে হবে। এরপর তলপেটে মেদ জমা অংশে ডিভাইসটি চেপে ধরতে হবে। নাভির ওপরে ও নিচে মিলিয়ে ৬ সেকেন্ড এটি দিয়ে স্ক্যান করাতে হয়। 

ডিভাইসটি ১০ এর মধ্যে হেলথ স্কোর দেয়। সে সঙ্গে, স্কোর অনুযায়ী কোন ধরনের ব্যায়াম করতে হবে বা কী ধরনের ডায়েট প্ল্যান মেনে চলতে হবে তাও জানিয়ে দেবে। ফলে স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকা সহজ হবে। 

আরও পড়ুন- সকাল সকাল উচ্চ রক্তচাপ : কতটা ক্ষতির কারণ?

ক্রাউডফান্ডিংয়ের জন্য উন্মুক্ত বেলো ডিভাইস মূল্য ৩৭৯ ডলার। বাজারে এটি সফলতা পেলে অলিভ হেলথ কেয়ারের আপডেট সংস্করণও আনবে বলে জানিয়েছে। এই ডিভাইসের সাহায্যে স্তনও স্ক্যান করা যাবে। ফলে আগেভাগেই স্তন ক্যানসার সম্পর্কে জানা যাবে। 

ওডি/এনএম 

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড