• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিআইটি সম্মেলনে যোগ দিলেন বাংলাদেশি চিকিৎসকরা

  নিজস্ব প্রতিবেদক

০৭ ডিসেম্বর ২০১৯, ২১:১২
ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং
বৈজ্ঞানিক সম্মেলনে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং ( ছবি : দৈনিক অধিকার )

বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (বিআইটি) এর উদ্যোগে স্বাস্থ্য বিষয়ক দিনব্যাপী বৈজ্ঞানিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞদের একটি দল সম্মেলনে অংশগ্রহণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

শনিবার (৭ ডিসেম্বর) ভুটানের রাজধানী থিম্পুতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনের নেতৃত্ব দেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও কোর্স ডিরেক্টর এবং আমেরিকান কলেজ অব কার্ডিওলজির আন্তর্জাতিক গর্ভনর অধ্যাপক আফজালুর রহমান।

বিশিষ্ট ইন্টারভেনশনাল কার্ডিওলজিষ্ট, ক্লিনিক্যাল কার্ডিওলজিষ্ট, বিশেষজ্ঞ চিকিৎসক, টেকনিশিয়ানরা তাদের জ্ঞান ও দক্ষতা বাড়াতে বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (বিআইটি) সম্মেলনের আয়োজন করেন।

সম্মেলনে বাংলাদেশের বিশিষ্ট ইন্টারভেনশনাল হৃদরোগ বিশেষজ্ঞ বিআইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. আফজালুর রহমান বলেন, ‘আমি ভুটানে প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার প্রখ্যাত ইন্টারভেনশনাল ও ক্লিনিক্যাল হৃদরোগ বিশেষজ্ঞদের নিয়ে এরকম একটি গুরুত্বপূর্ণ সম্মেলনের আয়োজন করতে পেরে আনন্দিত। সার্কভুক্ত ভাতৃ প্রতীম দুটি দেশের হৃদরোগ চিকিৎসা জগতে এই সম্মেলন অভূতপূর্ব সাফল্য বয়ে আনবে এবং এর সুফল ভোগ করবে দুই দেশের হৃদরোগীরা।’

হৃদরোগ বিশেজ্ঞদের দক্ষতা বাড়ানোর জন্য নিয়মিত প্রশিক্ষণ ও সম্মেলনের মাধ্যমে বিআইটি দক্ষিণ এশিয়া এবং অন্যান্য দেশসমূহের মধ্যে সমন্বয় সাধন করে যাচ্ছে। গত ১০ বছর ধরে এই প্রতিষ্ঠানটি আধুনিক হৃদরোগ চিকিৎসা পদ্ধতি, ব্যবস্থা এবং জ্ঞান-বিজ্ঞানের প্রসারে নানামুখী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে যাতে বাংলাদেশসহ অন্যান্য দেশসমূহের হৃদরোগীরা বিশেষভাবে উপকৃত হয়।

এর আগে ভারত ও বাংলাদেশের বাইরে নেপালেও প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে। এবারই প্রথমবারের মতো ভুটানে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে।

ওডি/এসএএফ

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড