• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুটানে বিআইটি সামিটে অংশ নিচ্ছে বাংলাদেশি চিকিৎসকরা

  নিজস্ব প্রতিবেদক

০৫ ডিসেম্বর ২০১৯, ২২:৩৬
বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস
বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (ছবি : ফাইল ফটো)

আগামী ৭ ডিসেম্বর ভুটানের রাজধানী থিম্পুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিআইটি সামিট। চিকিৎসকদের সংগঠন বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকসের (বিআইটি) চেয়ারম্যান ও কোর্স ডিরেক্টর এবং আমেরিকান কলেজ অব কার্ডিওলজির আন্তর্জাতিক গর্ভনর অধ্যাপক ডা. আফজালুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের হৃদরোগ বিশেষজ্ঞদের একটি দল এতে অংশ নিচ্ছেন। 

দিনব্যাপী এই সামিটে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের কথা রয়েছে। 

জানা গেছে, বিশিষ্ট ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট, ক্লিনিক্যাল কার্ডিওলজিস্ট, বিশেষজ্ঞ চিকিৎসক ও টেকনিশিয়ানরা তাদের জ্ঞান ও দক্ষতা বাড়াতে এই বিআইটি সামিটে অংশ নেবেন। 

এর আগে ভারত, বাংলাদেশ ও নেপালে আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে। তবে এবারই প্রথম ভুটানে এ রকম একটি সম্মেলনের আয়োজন করা হয়।

এবারের সম্মেলন নিয়ে বিআইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. আফজালুর রহমান বলেন, ‘দক্ষিণ এশিয়ার প্রখ্যাত ইন্টারভেনশনাল ও ক্লিনিক্যাল হৃদরোগ বিশেষজ্ঞদের নিয়ে এ রকম একটি গুরুত্বপূর্ণ সম্মেলনের আয়োজন করতে পেরে আনন্দিত। সার্কভুক্ত ভ্রাতৃপ্রতিম দুটি দেশের হৃদরোগ চিকিৎসা জগতে এই সম্মেলন অভূতপূর্ব সাফল্য বয়ে আনবে এবং এর সুফল ভোগ করবে দুদেশের হৃদরোগীরা অর্থাৎ সাধারণ মানুষ।’

উল্লেখ্য, বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (বিআইটি) গত ১০ বছর ধরে আধুনিক হৃদরোগ চিকিৎসা পদ্ধতি ব্যবস্থা এবং জ্ঞান-বিজ্ঞানের প্রসারে নানামুখী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। যার মূল উদ্দেশ্য বাংলাদেশসহ অন্যান্য দেশে হৃদরোগীদের সচেতন করা ও পাশে থাকা।

ওডি/এসএএফ 

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড